রবিবার, ১৪ Jul ২০১৯, ০২:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
মুফতি উসামা ইসলাম পরিচালিত বাংলাদেশে এই প্রথম বিশ্বমানের জামিয়ার পথচলা শুরু

মুফতি উসামা ইসলাম পরিচালিত বাংলাদেশে এই প্রথম বিশ্বমানের জামিয়ার পথচলা শুরু

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম

বাংলাদেশের ইতিহাসে এই প্রথম আন্তর্জাতিক মানের আবাসিক কওমী মাদরাসার পথ চলা শুরু হয়েছে। ঢাকার অদূরে মুন্সিগঞ্জের টুঙ্গীবাড়িতে এই প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক কার্যক্রম চালু হয়েছে। বিশিষ্ট মুবাল্লিগ আলেমেদ্বীন মুফতি উসামা ইসলাম জামিয়া আল হাসানাইন এর মহাপরিচালক হিসাবে দ্বায়িত্ব পালন করছেন।

১০০বিঘা সুবিশাল জমির উপর প্রাকৃতিক পরিবেশে মনোরম ক্যাম্পাসে এই প্রতিষ্ঠানটি অবস্থিত। ইতোমধ্যে ৪তলা একলক্ষ স্কয়ারফিটের সুবিশাল একাডেমিক ভবনের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

ছাত্রদের জন্য রয়েছে মনোরম ক্লাসরুম, পৃথক আকর্ষনীয় আবাসিক ভবন। ছাত্রদের জন্য আলাদা আলাদা থাকার ব্যবস্থা। চারবেলা উন্নতমানের খাবারের ব্যবস্থা রয়েছে। যেখানে বিশ্বের যেকোন দেশের ছাত্ররা এসে সহজে নিজেকে খাপ খাইয়ে নিতে পারবে। উল্লেখ্য যে, বাংলাদেশের মাদরাসার ছাত্ররা ইলম শিখার জন্য বহিঃবিশ্বে গেলেও অন্যান্য দেশের ছাত্র উন্নত পরিবেশ ও মানসম্পন্ন পড়ালেখার পরিবেশ না থাকার কারণে এদেশে আসতে চান না।

মাদরাসায় রয়েছে দেশ বিদেশ থেকে উচ্চতর ডিগ্রি অর্জনকারী মেধাবী শিক্ষকমণ্ডলীর তত্বাবধান। জামিআর একজন সিনিয়র উস্তাদ জানান, জামিআ আল হাসানাইন এর মুহতামিম মুফতি উসামা ইসলাম মূলত একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী স্কলার। তিনি নিজেই বাংলাদেশ ছাড়াও মদীনাতুল মনোয়ারা সৌদি আরব, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার খ্যাতিমান দ্বীনী শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করেছেন। তাছাড়া সারা দুনিয়ায় সফর করে দ্বীন প্রচারের কাজে নিয়োজিত থাকার ফলে বিশ্বায়নের মেজাজ, পরিবেশ, মুসলিম বিশ্বের শিক্ষার ধরণ, কারিকুলাম ও সিলেবাস উনার চোখের সামনে। ফলে মুফতি উসামা ইসলাম দা.বা. এর পরিচালিত এই প্রতিষ্ঠান বাংলাদেশে বিশ্বব্যাপি ছাত্রদের পিপাসা মেটাতে সক্ষম হবে ইনশাআল্লাহ।

এ বিষয়ে জামিআ আল হাসানাইন এর পরিচালক ও প্রিন্সিপাল মুফতি উসামা ইসলাম তাবলীগ নিউজ বিডিডটকমকে জানান, আমাদের জামিআয় দাওরায়ে হাদীস সমাপ্ত করার পাশাপাশি একজন ছাত্রকে বিশ্ব নেতৃত্বের যুগোপযোগী করে গড়ে তুলতে বিট্রিশ কারিকুলামের এ লেভেল পর্যন্ত দক্ষ করে গড়ে তোলা হবে। কুরআন-হাদীসে ও আরবীতে পারদর্শিতার পাশাপাশি বাংলা এবং ইংরেজীতে দক্ষ হয়ে উঠবে একজন মাদরাসার ছাত্র।

দুনিয়ার কোনায় কোনায় সকল মতপথ, ভাষা, বর্ণের মানুষের মাঝে দাওয়াতি কাজ করার লক্ষ্যে শেষ নবীর উম্মত হিসাবে যেন একজন বিদগ্ধ আলেম ও দক্ষ দায়ী ইলাল্লাহ হয়ে উঠতে পারে এজন্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ জামেয়া আল হাসানাইন।

জামেয়ায় দেশ-বিদেশের মোধাবী ছাত্ররা অধ্যয়ন করতে বিশ্বমানের আবাসন সুবিধা, সুবিশাল নিজস্ব ক্যাম্পাস, প্রাকৃতিক মনোরম স্বাস্থ্যসম্মত পরিবেশে থাকা, খাওয়া ও সর্বাক্ষনিক একদল মেধাবী, দক্ষ, অভিজ্ঞ আল্লাহওয়ালা শিক্ষকমণ্ডলীর সুগভীর তত্বাবধানে ছাত্রদের গড়ে তুলা হচ্ছে। দেশ বিদেশের মেহমানদের জন্য রয়েছে অত্যাধুনিক মেহমানখা।

ইসলামী শিক্ষা ও আধুনিক পাঠ্যক্রমের যৌথ সমন্বয়ে ব্যতিক্রমধর্মী এই কওমী মাদরাসা আপনার সন্তানদের সুন্দর ভবিষ্যৎ গড়তে বদ্ধ পরিকর।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!