সোমবার, ২০ মে ২০১৯, ০৩:৩৩ অপরাহ্ন

তাবলীগের কাজে বাঁধায়, সোচ্চার হচ্ছে পুলিশ প্রসাশন

তাবলীগের কাজে বাঁধায়, সোচ্চার হচ্ছে পুলিশ প্রসাশন

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম

সারাদেশে তাবলীগের কাজে বাঁধা প্রদানের ঘটনায় সোচ্চার হচ্ছে থানা পুলিশ। আহন শ্ংখলা রক্ষার স্বার্থে প্রসাশন বিভিন্ন থানা থেকে নোটিশ দেয়া হচ্ছে মসজিদে মসজিদে।  সম্প্রতি ঢাকার হাজারীবাগ থানার ওসি মো ইকরাম হোসেন মিয়া পিপিএম এর একটি নোটিশ গতকাল তাবলীগ নিউজ বিডিডটকমের অফিসে এসেছে।

 

এর আগে একই রকম চিঠি ময়মনসিংহ,  ঢাকার বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর ও চকবাজার থানা ও বাংলাদেশের বিভিন্ন থানা থেকে প্রদান করা হয়েছে। দেশের শান্তি শৃংখলা বজায় রাখার স্বার্থ ও ধর্মীয় সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ন রাখতে পুলিশের একের পর এক এমন মহতি উদ্দ্যোগ ও সাহসী পদক্ষেপকে স্বাগত জানসচ্ছেন শান্তিকামী ধর্মপ্রান মানুষ।

নোটিশ যা উল্লেখ আছে,

“জরুরী ঘোষনা” এই নোটিশে  বলা হয়েছে, এতদ্বারা হাজারীবাগ থানার তাবলীগ জামাতের সকল সাথী ও সম্মানীত মুসল্লী এবং সকল মসজিদের ইমাম ও খতিবদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সমগ্র বিশ্বে তাবলীগের কার্যক্রম একটি অরাজনৈতিক, অহিংস, শাম্তিপূর্ণ, ধর্মীয় কার্যক্রম হিসাবে পরিচিত।সম্প্রতি প্রায় সকল এলাকায় মসজিদে পরস্পর মারামারি ও অহিংস মারামারি লক্ষ্য করা যাচ্ছে।  ইহা দণ্ডবিধি ১৮৬০০এর ২৯৫/২৯৩ ধারা ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০১৬এর ৫৭ ধারা এবং ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৮,২৬ ও ৩১ ধারা অনুযায়ী অপরাধ এবং সর্বোপরি বাংলাদেশের সংবিধান ৪১এর অনুচ্ছেদ বিধমত ধর্মীশ স্বাধীনতার পরিপন্থি। তাহা ধর্মীয় সৌহার্দ্য ও সম্প্রতি বজায় তথা সার্বিক শান্তি শৃংখলা নিশ্চিত করার জন্য নিম্নরূপ ব্যাবস্থা করা প্রয়োজন।

(ক) সকল মসজিদের ইমাম ও খতিব সাহেবগন তাবলীগ সংক্রান্ত কোন বিষয় নিয়ে উত্তেজনা ও উস্কানীমূলক কোন কথা বলা ও কার্যক্রম কীা থেকে বিরত থাকবেন।

(খ) মডজিদে সকল মহল্লার সাথীরা সকল প্রকার দ্বীনী আমগুলো যারয়ার মতো সম্পাদনা করবেন।ইহাছাড়া একপক্ষ অন্যপক্ষকে কোন রকম সমালোচনা বা কটাক্ক কটে কোন কথা বলা থেকে বিরত থসকবেন।

 

(গ)শান্তি শৃঙ্খলা বিঘ্ন হতে পারে এমন সকল কাজ থেকে সকলকে বিরত থাকতে অনুরোধ করা গেল।

নির্দেশক্রমে

মো একরাম আলী মিয়া, পিপিএম

বিপি৯২০১০৩৯১২৬

অফিসার ইনচার্য

হাজারিবাগ থানা, ডিএমপি, ঢাকা

মোবাইল ০১৭১৩ ৩৭৩১৩৬,  ফ্যাক্স:৯৬১২২৭৭

 

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!