সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:৫৩ অপরাহ্ন

ইসলামী লেখক সৈয়দ আব্দুলাহ ক্যান্সার আক্রান্ত হয়ে চিকিৎসাধীন : সকলের দোয়া চেয়েছেন

ইসলামী লেখক সৈয়দ আব্দুলাহ ক্যান্সার আক্রান্ত হয়ে চিকিৎসাধীন : সকলের দোয়া চেয়েছেন

বিশেষ প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম

বাংলা সাহিত্যের খ্যাতিমান প্রবীণ ইতিহাসবিদ, ইসলামি লেখক ও বহুগ্রন্থপ্রণেতা সৈয়দ আব্দুল্লাহ ক্যানসারে আকান্ত। তিনি মুবাল্লীগ আলেম, বিশিষ্ট লেখক তাবলীগ নিউজ বিডিডটকমের সম্পাদক মাওলানা সৈয়দ আনোয়ার আবদুল্লাহ’র সম্মানীত পিতা।

গত একমাস ধরে ঢাকার সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে মুবাল্লীগ চিকিৎসক, বিশিষ্ট সার্জন ডা. আফওয়ানুর রহমান খান ও ইন্ডিয়ান ক্যানসার বিশেষজ্ঞ ডাঃ শোভ্রান কুমার চিন্নিকাটির তত্বাবধানে চিকিৎসাধীন আছেন। ইতোমধ্যে তার মলদ্বার কেটে ফেলে পূর্ণ স্থাপন করা হয়েছে। তার চিকিৎসার সার্বিক তত্বাবধান করছেন তাবলীগের মুরুব্বী, বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা জিয়া বিন কাসেম দা.বা।

উল্লেখ্য সৈয়দ আব্দুল্লাহ একজন বুজুর্গ ইসলামী ব্যাক্তিত্ব। আকাবির আসলাফের অনেক নিকটসান্নিধ্য লাভ করেছেন। সরকারী চাকুরী থেকে অবসর গ্রহন করে পেনশনের সম্পূর্ণ টাকা দিয়ে জায়গা, জমি, ব্যাবসা বা দুনিয়াবি কিছু না করে মসজিদ মাদরাসা করেছেন। তার প্রতিষ্ঠিত মাদ্রাসায় এখন ৭শ ছাত্র পড়ালেখা করছে। দ্বীনের জন্য অকাতরে ব্যায় করে দেয়া এই আল্লাহ ওয়ালা মানুষটি এখন ব্যায়বহুল চিকিৎসার মুখোমুখি। তিনি সকলের দোয়া ও সহযোগীতা চেয়েছেন। সামনে তাকে ব্যায়বহুল ক্যামো থেরাপি দিতে হবে। ডাঃ বলছেন প্রাথমিক পর্যায়ে আছে। উন্নত চিকিৎসা পেলে সুস্থ হয়ে আবার তিনি পূর্বের মতো নামাজ, তেলাওয়াত, এবাদত বন্দেগী ও দ্বীনী খেদমত করতে পারবেন ইনশাআল্লাহ ।

উল্লেখ্য সৈয়দ আব্দুল্লাহ ৭০ দশক থেকে মাসিক মদীনা পত্রিকাসহ বাংলাদেশের জাতীয় দৈনিকে ইসলাম বিষয়ক লেখালেখি করে আসছেন। লিখেছেন অসংখ্য গ্রন্থ। তিনি বাংলাদেশে ইসলামী সাহিত্য রচনায় দু’চারজন বাক নির্মাতা লেখকদের অন্যতম। তিন খন্ডে তিনি লিখেছেন উলামায়ে হিন্দুর আকাবিরগনের জীবনী “মুসলিম মনীষা”।১,২,৩খন্ড। এতে দাওয়াত ও তাবলীগের সমস্ত মুরুব্বীদের জীবনী স্থান করে আছে।

রমজানের এই বরকতময় দিনে তিনি সকল দ্বীনদ্বার মানুষ, মুবাল্লীগ ও রোজাদারদের নিকট তার সুস্থতার জন্য দোয়া চেয়েছেন।
0172 7464619 প্রয়োজনে

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com