মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৩৮ পূর্বাহ্ন

রাবেতার আমন্ত্রণে সৌদিতে আল্লামা মাসঊদ

রাবেতার আমন্ত্রণে সৌদিতে আল্লামা মাসঊদ

বিশেষ প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম

রাবেতা আলম আল ইসলামী (আল মুজাম্মা আল ফিকহিল ইসলামী) কর্তৃক একটি আন্তর্জাতিক সেমিনারে অংশগ্রহণ করতে সৌদি আরব গিয়েছেন বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, ঐতিহাসিক শেলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ। তিনি সোমবার সকাল দশটায় সৌদী আরবে পৌঁছেন। তাঁর সফরসঙ্গী ব্যারিস্টার মাওলানা জুনুদুদ্দীন মাকতূম পাথেয় বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (১৯ মে) দিবাগত রাত ১টা ৪০ এর ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি আরবের উদ্দেশে রওনা দেন তিনি।

বাংলাদেশের শীর্ষ আলেম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদকে পাঠানো এক দাওয়াতনামায় উল্লেখ করা হয়, ফজিলাতুশ শাইখ ফরীদ উদ্দীন মাসঊদ। নিত্য নতুন সমস্যার শরয়ী সমাধানের জন্য এখানে একদল প্রাজ্ঞ উলামায়ে কেরাম কাজ করে থাকেন রাবেতা আলম আল ইসলামীতে। তারা কুরআন ও সুন্নাহর আলোকে মুসলিম উম্মাহকে সঠিক সমাধান ও পথ নির্দেশ দিয়ে থাকেন। যে সকল সমাধান ইসলামী শরীয়তের বিরোধী নয় তা নির্ধারণ করে দেন এবং মানব রচিত আইন ও বিধানের উপর ইসলামি শরীয়তের শ্রেষ্ঠত্ব বর্ণনা করেন। সাথে সাথে তারা মুসলিমদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

বর্তমানে এই সংস্থাটি সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল-সৌদ এর তত্ত্ববধানে পরিচালিত হয়ে আসছে। ২৬-৩০ মে এই সংস্থাটির একটি আন্তর্জাতিক সেমিনার অনুষ্ঠিত হবে। এতে আপনার উপস্থিতি কামনা করছি। আল্লাহ আপনাকে সুস্থ রাখুন এবং অনুষ্ঠানে উপস্থিত হওয়ার তাওফিক দান করুন।

আন্তর্জাতিক এই সেমিনারে সৌদী বাদশাহও উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, রাবেতা আলম আল ইসলামী (আল মুজাম্মা আল ফিকহিল ইসলামী) কর্তৃক এই আন্তর্জাতিক সেমিনারটি ১৯ মে থেকে ২২ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে তা পিছিয়ে ২৬-৩০ মে আন্তর্জাতিক এই সেমিনার হওয়ার সিদ্ধান্ত হয়। সৌদী বাদশাহসহ আন্তর্জাতিক আরও স্কলারদের উপস্থিতি নিশ্চিত করার জন্যই এই অনুষ্ঠান পিছানো হয়েছে বলে জানা গেছে।

রাবেতা আলম আল ইসলামী (আল মুজাম্মা আল ফিকহিল ইসলামী) কর্তৃক আন্তর্জাতিক সেমিনারের উদ্দেশ্যে সৌদী আরবে যাত্রার আগে শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, আল্লাহর মেহেরবানীতে এই অনুষ্ঠানকে কেন্দ্র করে ওমরা হজ করার ইচ্ছা আছে। মসজিদে নববীতে সালাত আদায় এবং নবীজীর রওযা আতহারে সালাম পেশ করারও ইচ্ছা আছে ইনশাআল্লাহ।

পবিত্র রমজানুল মোবারকে পবিত্র কাবায় যাওয়ার এই সুযোগকে অনেক বড় করে দেখছেন বলেও জানান তিনি।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!