মঙ্গলবার, ২৫ Jun ২০১৯, ০৯:২১ পূর্বাহ্ন

ঈদ বার্তায় যা বললেন বিশ্ব আমীর মাওলানা সা’দ কান্ধালভী

বিশেষ প্রতিনিধি, দিল্লী, তাবলীগ নিউজ বিডিডটকম

ঈদের চাঁদ দেখার পর বাদ মাগরিব দাওয়াত ও তাবলীগের বিশ্ব মারকাজ নিজামুদ্দিনের বাংলাওয়ালী মসজিদে একটা বিশেষ বয়ানে, তাবলীগ জামাতের বিশ্ব আমীর, শায়খুল আরব ওয়াল আজম, শায়খুল ইসলাম মাওলানা সাদ কান্ধালভী বলেন, ঈদ আল্লাহ তায়ালার পক্ষ থেকে মুমিন বান্দার জন্য বিশেষ এনআমাত(পুরস্কার)। মুসলমানের ঈদ কেবল কোন উৎসব না ফ্যাশন নয়, এটি একটি এবাদত।

তাই ঈদের সময়ে আল্লাহ পাকের বড়াই বর্ননা করার জন্য তাকবির পড়া হয়। যেন ঈদের নেয়ামত হিসাবে আল্লাহর সাথে বান্দার গভীর সম্পর্ক তৈরি হয়ে যায়। তাই ঈদের আনন্দ তখনি হবে যখন বান্দার সম্পর্ক তার রবের সাথে সুগভীর হয়ে যাবে।

ঈদের দিন সকালেও মারকাজে বয়ান হবে। বয়ানের পরে আল্লাহর রাস্তায় সফরের তাশকিল হবে। আল্লাহর রাস্তায় বের হওয়ার জন্য আমরা নগদ নিয়ত করব। কেননা ঈদের দিন আল্লাহর পক্ষ থেকে ইনআমাত নেয়ার দিন।

ঈদের দিন আল্লাহর রাস্তায় বের হওয়া, আল্লাহর রাস্তায় সফর করা এটি হুজুরে পাক সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সুন্নত। রাসুল সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ঈদের দিন আল্লাহর রাস্তায় জামাত প্রেরণ করতেন, কারন আল্লাহর রাস্তা আনন্দ কিংবা বেদনায় কোন প্রভাব তৈরি করে না। এজন্য দেখা যায় রাসুলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম অসুস্থতার সময় মৃত্যুর পূর্বে হযরত উসামা রাযিঃ এর জামাতকে আল্লাহর রাস্তায় বের করার নির্দেশ দিয়েছেন।

এভাবে দেখা যায় নবী করিম সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ঈদের আনন্দের দিনেও আল্লাহর রাস্তায় জামাত বের করেছেন। খুশি কিংবা দু:খ কিছুই আল্লাহর রাস্তায় বের হওয়াকে প্রভাবিত করতে পারে না। এজন্য আল্লাহর মেহেরবানী শুধু নিজামুদ্দিন মারকাজ নেয় বিশ্বের সকল মারকাজ ও অসংখ্য মসজিদ মহল্লা থেকে ঈদের দিনেও জামাত আল্লাহর রাস্তায় চলতে থাকে।

ঈদের দিনেও আল্লাহর রাস্তায় চলে আমরা ঈদের নেয়ামতকে হাসিল করব। এজন্য এর এহতেমাম করব। আজ রাত ও কাল দিন আল্লাহ রব্বুল ইজ্জতের পক্ষ থেকে এনআমাত হাসিলের সময়। আজ রাতে দোয়া কবুল হয়। আমরা ঈদের সারা রাত এবাদত বন্দেগী করে আল্লাহর পক্ষ থেকে যেন পুরস্কারের ওয়াদা তা হাসিল করাব।

নিজেকে ও পুরো উম্মতক (বিশ্ববাসীকে) কবুল করাব। এই রাতে এবাদত করে আল্লাহর কাছ থেকে জান্নাতে ওয়াজিব করাব। ইবাদতের মাধ্যমে আমরা ঈদে আল্লাহর মহা পুরস্কার হাসিল করব ইনশাআল্লাহ।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!