শুক্রবার, ১৬ অগাস্ট ২০১৯, ০৩:১৫ অপরাহ্ন

মুফতি উসামা ! ক্ষমা করে দিবেন…

মুফতি উসামা ! ক্ষমা করে দিবেন…

আব্দুর রহমান মারুফ

মুফতি উসামা নামটি শুনলেই সরিরে আগুন ধরে যেত।
একটি অহংকারী চেহারা সামনে ভেসে আসত ।সারা জীবন মনে করেছিলাম লোকটি মারাত্মক অহংকারী !এবং অনেক শো-অফ করতে পছন্দ করে । আমিও একজন মাদ্রাসায় পড়ুয়া আলেম। এখন চিটাগং এর এক মাদ্রাসায় খেদমতে আছি। হয়তোবা তার মত ওই পর্যায়ে মেহনতে পৌঁছাতে পারিনি বিধায় তাকে ভুল বুঝেছিলাম।

আজকে হঠাৎ করে মসজিদে নববীতে তাকে দেখতে পেলাম হাস্য উজ্জ্বল ঝলমলে এক চেহারা,দেখে অবাক হয়ে গেলাম সামনাসামনি আগে কখনো দেখিনি,তাই পিছু নিতে লাগলাম,দেখি লোকটি কি করে !একটি একটি করে আমার ভুল ভাঙতে লাগল !মসজিদে নববীর সামনে দাঁড়িয়ে অপরিচিত লোকদিগকে জমজমের পানি গ্লাসে ভরে ভরে খাওয়াতে লাগল লম্বা সময় ।


ওখান থেকে সামনে এগিয়ে গেল,তার পিছু আমি নিতে লাগলাম ! দেখলাম!মসজিদে নববীর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর রওজার পিছনের অংশে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে দুরুদ ও সালাম পড়তে লাগলো,আমি তারি অজান্তে কিছু ছবি তুলে নিলাম। হঠাৎ করে যখন ঘুরে আসতে লাগলো,দেখলাম তার চোখ দিয়ে টলমল করে পানি ঝরছে।শুনেছিলাম সে সব সময় সাঙ্গোপাঙ্গ গুন্ডা বাহিনী নিয়ে চলে !অথচ মসজিদে নববীতে তাকে একা একা প্রায় এক ঘন্টা মানুষের খেদমত রত এবং আল্লাহর রাসূলের ভালবাসায় চোখের পানি ঝরাতে দেখলাম ।অপরিচিত মানুষদের সাথে এভাবে হেসে মিষ্টি ভাষায় কথা বলছিলো যে রকম মনে হচ্ছিল অনেক দিনের পরিচিত।আমিও আর থাকতে পারলাম না ।

প্রথমেই উনার কাছে ক্ষমা চেয়ে নিলাম ,তারপরে মোসাফা করে বুকে জড়িয়ে ধরলাম,চোখের পানি আটকাতে পারলাম না ঝর ঝর করে আমার চোখ থেকেও পানি চলে আসলো !উনি হয়তো বা কিছুটা বুঝতে পারলেন ,আমাকে অভয় দিয়ে বললেন:ভাই আমি এক গোনাগার মানুষ আমাকে আর গুনাগার করবেন না !


আমি বললাম আপনার ব্যাপারে অনেক শুনেছি আল্লাহতালা আজকে আপনার সাথে মোলাকাত করিয়ে আমার সব ধারণা ভুল প্রমাণিত করে দিলেন ।আল্লাহর কাছে হাজার শুকরিয়া ,আল্লাহ তাআলা আপনাকে কবুল করেন ।


পরিশেষে আমি এটাই বলব সকলকে: যে কোন ব্যক্তিকে না দেখে তার সাথে না মিশলে দূর থেকে কখনো কারো ব্যাপারে কোন ধারণা করা উচিত নয় ।আমার এই পোষ্টের মাধ্যমে মুফতি ওসামা দামাত বারাকাতুহু এর কাছে আমি ক্ষমা প্রার্থনা করছি।যদি আপনি আমার এই পোস্টটি দেখেন আমাকে মাফ করে দিবেন।
বন্দা: আব্দুর রহমান মারুফ।
চিটাগং।

Image may contain: 1 person, shoes
Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!