রবিবার, ১১ অগাস্ট ২০১৯, ১০:৫১ অপরাহ্ন

আবারও জামাত-হেফাজতের যৌথ মিছিলে কাশ্মীর নিয়ে ছবি জালিয়াতি

আবারও জামাত-হেফাজতের যৌথ মিছিলে কাশ্মীর নিয়ে ছবি জালিয়াতি

ঢাকা রিপোর্ট: তাবলীগ নিউজ বিডিডটকম

আজ বায়তুল মোকাররম উত্তর গেইটে কাশ্মির সংহতি পরিষদের ব্যানারে জামাত-হেফাজতের যৌত প্রতিবাদ সভায় ভয়াবহ ছবি জালিয়াতি ফুটে উঠেছে।

গত সাপ্তাহে হেফাজতিদের আক্রমনে শিকার এক তাবলীগের সাথীর রক্তাক্ত ভাইরাল হওয়া ছবিকে জালিয়াতি করে কাশ্মিরের নির্যাতিত মুসলমানের ছবি  হিসাবে ব্যানার ফেস্টুনে ব্যাবহার করা হয়। 

গত  ২৬শে জুলাই, কল্যানপুর কেন্দ্রীয় জামে  মসজিদ মিরপুরের মূলধারার তাবলীগ জামাতের এক গেলে সেখানকার হেফাজত নেতা ও মাদরাসার ছাত্রদের অতর্কিত আক্রমনে শিকার হয়। এতে মিরপুরের মোহাম্মদ আলী নামক ঐ তাবলীগের সাথী আহত হন। পরে এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হেফাজতের নির্যাতনের ছবি হিসাবে ব্যাপক প্রতিবাদ ও ভাইরাল হয়।জ বায়তুল মোকাররম মসজিদের বিক্ষোভে এই ছবিটিকে কাশ্মিরে মুসলিম নিধনের ছবি হিসাবে হেফাজত নেতারা চালিয়ে দিয়ে রক্তমাখা এই ছবি দিয়ে সাধারণ মুসলমানদের উত্তেজিত করার চেষ্টা করেন। বিষয়টি দেখে সাধারণ তাবলীগের সাথীরা বিস্ময় প্রকাশ করেন।

এর আগে ১লা ডিসেম্বর হেফাজতের নেতাদের নেতৃত্ব মাদরাসার ছাত্রদের হামলায় টঙ্গীর মাঠে দুই তাবলীগের সাথীকে হত্যার পর, বিষয়টিকে দামাচাপা দিতে আল্লামা ফরীদ উদ্দীন মাসউদসহ তাবলীগের মুরুবীদের ফাঁসি চেয়ে এরা সারাদেশে হেফাজতের শাপলা চত্তরের রক্তাক্ত ছবি, রোহিঙ্গা মুসলিম নিধনের ছবি ও আফ্রিকার মুসলিম নির্যাতনের ছবি দিয়ে পোস্টার জালিয়াতি করে তাবলীগের সাথীদের কুলষিত করার চেষ্টা করে ধরা খায় এবং সারাদেশে সীমাহিন লজ্জিত হন হেফাজত নেতারা।

 

আরে অবাক করা বিষয়, হেফাজত ও জামায়াতে ইসলামীর নেতাদের একই ইস্যুতে কাঁধে কাঁধ মিলিয়ে এই কর্মসূচি পালন ও ভুয়া ছবি প্রদর্শন করতে দেখা গেছে। শুক্রবার (৯ আগস্ট) জুমার নামাজের পর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে কাশ্মিরে নির্যাতন বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। এতে জামায়াত ঘরানার পরিচিত নেতাদের সঙ্গে হেফাজতে ইসলামের সরকারপন্থী নেতারা একসঙ্গে অংশগ্রহণ করেন “কাশ্মির সংহতি পরিষদ” নামের একটি সংগঠনের ব্যানারে। অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে বিপুল সংখ্যক শিবির নেতাকর্মীরাও অংশ নেন।

বিক্ষোভ সমাবেশের সভাপতিত্ব করেন জামায়াতে ইসলামীর ঢাকা মহানগরী মজলিশের শুরার সদস্য খলিলুর রহমান মাদানী।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন হেফাজতের নায়েবে আমির মাওলান আব্দুল লতিফ নেজামী। তিনি একই সঙ্গে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান। উপস্থিত ছিলেন, ইসলামি কানুন বাস্তায়ন পরিষদের নেতা আবু তাহের জিহাদি, হেফাজতের ঢাকা মহানগরের নায়েবে আমির মুজিবুর রহমান হামিদী, আহমদ আলী কাসেমী প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন হেফাজত নেতা মাওলান ফখরুল ইসলাম। তিনি আবার খেলাফত আন্দোলনের সাবেক কেন্দ্রীয় সহকারী সাংগঠনিক সম্পাদক ছিলেন। বর্তমানে তিনি বাংলাদেশ জনসেবা আন্দোলন নামে নতুন একটি দল গঠন করেছেন। সেখানে তিনি চেয়ারম্যানের দায়িত্ব রয়েছেন।

 

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!