শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ১০:৫০ অপরাহ্ন

তিনি ছিলেন বিশ্বের সবচেয়ে আলোচিত শান্তি মিশনের কান্ডারী

তিনি ছিলেন বিশ্বের সবচেয়ে আলোচিত শান্তি মিশনের কান্ডারী

আন্তর্জাতিক ডেক্স,তাবলীগ নিউজ বিডিডটকম | উপমহাদেশ ও গোটা মুসলিম বিশ্বর গভীর সংকট আর সমস্যা সমাধানে সবার কাছে এই মুহুর্তে একমাত্র আস্থা ও বিশ্বাসের শেষ স্থানটি তিনি দখল করে ছিলেন আজ সদ্য প্রয়াত কিংবদন্তির দা’য়ী ইলাল্লাহ হযরত হাজী আবদুল ওয়াহাব সাহেব রহ.।

পাকিস্তান তালেবান ও সেনাবাহিনীর মধ্য চলতে থাকা বিগত কয়েক বছরের ভয়াবহ সংঘর্ষ মিমাংসায় যখন বিজ্ঞানী আব্দুল কাদির সহ সে দেশের শীর্ষ লেখক বুদ্ধিজীবী ও রাজনৈতিকরা শান্তি প্রস্তাবের চেষ্টা করে ব্যার্থ হন তখন দাওয়াত ও তাবলীগের শীর্ষ মুরুব্বী মোবাল্লীগে ইসলাম হাজী আব্দুল ওয়াহাব ছাহেব রহ ছিলেন সবার শেষ ভরসা। সারা দুনিয়ার কূটনৈতিকরা ব্যার্থ হয়ে তার দিকে চেয়েছিল গোটা বিশ্ববাসী।

এই ঘটনাটি – Wikipedia তথ্য মতে
“Negotiations with Pakistani Taliban In October 2013 it was reported that the name of Haji Abdul Wahhab was suggested to head a Loya Jirga in preparation for peace talks with the Pakistani Taliban . [4] In February 2014 it was reported that during consultations with a committee, TTP commanders of different factions recommended that the names of Haji Abdul Wahhab, Maulana Sami’ul Haq , Dr. Abdul Qadeer Khan , and other leaders be added in the”.

সে দেশের সকল ঐক্যমত প্রচেষ্টা ও রাজনৈতিক চেষ্টা তখন তালেবান ও সেনাকর্মকর্তারা তা নাচক করে দেন । পরে সবাই দাঈ ইলাল্লাহ হাজী আব্দুল ওয়াহাব ছাহেব রহ দ্বারস্ত হন। জাতীর পক্ষ থেকে তাকে সবিনয় অনুরোধ করেন এই ভয়াবহ সংকট নিরসনে কথা বলার জন্য। মাওলানা তারিখ জামিল ছাহেব তখন হাজি ছাহেবের পা টিপে দিতে দিতে বলেন ,হযরত এই কাজটি আল্লাহ আপনারদ্বার করাতে চাচ্ছেন। এই দেশ ছেড়ে আমরা কোথায় যাব? সমস্যা হবে, সমাধান তো আমাদেরকেই বের করতে হবে।

হাজি ছাহেব স্নেহের শিষ্য তারিক জামিলের অনুরোধ রাখলেন। হাজী সাহেব তালেবান প্রধান ও সেনা প্রধানকে ফোন করলেন । উভয় এক বাক্যে রাজি হয়ে যান। বলছেন হযরত আপনি যেখানে চান , যখন চান আমরা তৈরি । পুরো দেশে শান্তির নিশ্বাঃস ফেলল মানুষ। এটা মাত্র কয়েক বছর পূর্বে তার তৎপরতায় মিমাংসিত পুরো বিশ্বের সবচেয়ে আলোচিত শান্তি মিশন।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!