বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৬:৪০ অপরাহ্ন

আল্লামা ইউসুফ  মোতালার মৃত্যুতে বিশ্ব আমীরের শোক প্রকাশ

আল্লামা ইউসুফ  মোতালার মৃত্যুতে বিশ্ব আমীরের শোক প্রকাশ

শায়খ মুহাম্মদ ইউসুফ মোতালার মৃত্যুতে আমীরুল মুমিনিন ফিত তাবলীগ বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধালভী গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।

উল্লেখ্য যে শায়খুল হাদীস ইউসুফ মোতালা ব্রিটিশ-ভারতীয় স্বনামধ্যন্য ইসলামী স্কলার ও শিক্ষাবিদ। তিনি বিশ্ববিখ্যাত হাদিসবিশারদ ও ধর্মবেত্তা শায়খুল হাদিস আল্লামা মুহাম্মদ জাকারিয়া কান্ধলভীর অন্যতম ছাত্র ও শিষ্য। তাবলীগ জামাতের মুুুুরুব্বী ছিলেন। শায়খ মোতালা ব্রিটেনের সর্বপ্রাচীন মাদরাসার প্রতিষ্ঠাতা ছিলেন।

রোববার (০৮ সেপ্টেম্বর) দিনগত রাতে কানাডায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যু বরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুতে ইউরোপ সহ গোটা মুসলিম বিশ্বে শোকের ছায়াা নেমে এসেছে।
তিনি তাবলীগ জামাতের অন্যতম মুরুব্বী ছিলেন। ইউরোপে ইসলামী শিক্ষা ও দ্বীনি দাওয়াতের বুনিয়াদ তার হাত ধরেই। গোটা ইউরোপে হাজারো মসজিদ আরও অসংখ্য মারকাজ, মাদ্রাসার তিনি প্রতিষ্টাতা। তার হাতে অন্তত ৫৫হাজার মানুষ ইসলাম গ্রহন করেছে। তাবলীগের চলমান সংকটে এ-ই মহান বুজুর্গ বিশ্ব মারকাজ নিজামুদ্দিন ও বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধালভীর পক্ষে ও আলী শূরা চেতনার মোকাবেলায় অম্যতম সিপাহসালারের ভূমিকা পালন করেন। তার মৃত্যুতে আমীরুল মুমিনিন ফিতা তাবলীগ বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধালভী গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন।।
Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!