মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ০৯:৪৩ পূর্বাহ্ন

হাজী আব্দুল ওয়াহাব সাহেব স্থলাভিষিক্ত কাকে রেখে গেলেন?

হাজী আব্দুল ওয়াহাব সাহেব স্থলাভিষিক্ত কাকে রেখে গেলেন?

নিউজরুম রিপোর্টর, তাবলীগনিউজ বিডিডটকম | উম্মতের মহান রাহবার হযরত হাজী আব্দুল ওয়াহাব সাহেব রহ এর মৃত্যর পর আজ ঘুরেফিরে সারা দুনিয়ার সামনে একটি বিষয় আসছে যে তার স্থলাভিষিক্ত কাকে রেখে গেছেন।

এটা জানতে আমাদের একটু পেছনে থাকাতে হবে। হাজী সাহেবের শেষ বিশ্ব ইজতেমা ২০১৫ সালে। সে বছর টঙ্গি ইজতেমার ময়দানে শুক্রবার বাদ মাগরিব হঠাৎ করে হাজী আবদুল ওহাব মিম্বারে আসলেন, এবং কথা বলা শুরু করলেন, ওদিকে মাওলানা সাদ কান্ধলভী দা.বা. তখন মিম্বরে নামাজ পড়ছেন আর হাজী সাহেব কথা বলা শুরু করলেন।

মাওলানা সাদ সাহেবের বয়ানের আগে মজমা জুড়ানোর কাজ তিনি নিজেই করেন। বুজুর্গরা হয়ত বুঝতে পারেন তাঁদের সময় শেষ হয়ে আসছে। তিনিও হয়ত বুঝতে পেরেছিলেন যে টঙ্গীতে হয়ত আর আসা হবে না। মাওলানা সাদ সাহেবের বয়ানের মজমা জুড়িয়ে তিনি কিসের দিকে ইঙ্গিত করে গেলেন? উম্মতকে কি মাওলানা সাদ সাহেবের দিকে ডাকলেন? মাওলানা সাদ সাহেব থেকে রাহবারী নেয়ার জন্যই কি ডাকলেন?

তার বয়ানের মধ্যে একটা কথা এমন ছিলো যে, “বায়ান ধ্যান ছে শুননা গওর ছে শুননা,, যানতে হো আভি কিসকা বায়ান হে?ই য়ে মৌলভী সাদ কা বায়ান হে, বহুত আচ্ছে দিল দিমাগ ছে ছুনিয়ো,, ইয়ে মৌলভী ইলিয়াস কি খানদান কি নিসানি হায় গওর ছে ছুনিয়ো,এহ হামরে আকাবির ইয়াদগার হ্যায়। সামঝকার শুনিয়ো আল্লাহ ছে মাংতে রাহো ওহ আল্লাহ যো সাবকুছ কারনেওয়ালা জাত হায় আল্লাহ ছে হোনেকা এক্বিন কিছি ছে কুছ না হোনেকা এক্বিন দিল মে উতারো বায়ান মে সুন্নাত তারীকে কো বাইঠকার সুন্নাত ও কি মসক কারো গওর ছে শুনো।”

আরো অনেক কথা। তখনো অনেকেই আওয়াবিন পতেছে। আমরা হাজার হাজার সাথী তখন খুব খেয়াল করে শুনছি কি বলেন হাজী সাহেব, কারন তখনো তরজমা করার জন্য কেউ মিম্বরে আসে নি। ঠিক তার কিছু সময় পরেই মাওলানা আবদুর রশিদ সাহেব হাজী সাহেবের পায়ের কাছে এসে বসলেন এবং শেষের কিছু কথার তরজমা করলেন।

আজ দিল ফেঁটে কলিজা চুরমার হয়ে আসছে ঐ কথা চিন্তা করে যে, আজ উম্মতের সামনে তাকে পরিচয় করায় দিয়ে টঙ্গি ময়দান ত্যাগ করলেন আর কোনো দিন আসলে না ঐমিম্বরে,এই ইজতেমাতে। এটাই ছিল বিশ্ব ইজতেমার ময়দানে গোটা উম্মতের জন্য তার শেষ অসিয়ত। শেষ নির্দেশনা। তার স্থলাভিষিক্ত উম্মাহর আরেক রাহবারের কাছে একাজকে সমজিয়ে দেয়া আর পরিচয় করিয়ে দেয়ার কুদরতি বিশ্ব আয়োজন।

যাকে বসিয় দেওয়ার দরকার ছিলো তাকে মিম্বরে বসিয়ে দিয়ে চলে গেলেন বুজর্গদের নকসকদমের তরে এভুবন ছেড়ে।আর কোনো দিন আসবেন না তিনি ফিরে এই জগতে। আল্লাহ বুজুর্গদের আগে থেকেই ইসারা দিয়ে দেন আর আসবে না হাজী সাহেব।

যাকে পরিচয় করিয়ে দিয়ে গেলেন গোটা উম্মতের সামনে যার হাতে এই মহতি কাজকে সপে দিয়ে চলে গেলেন, তিনি ছিলেন মাওলানা সাদ কান্ধলভী দা.বা।

২০১৫ টঙ্গি ইজতেমা ময়দানে হাজার হাজার সাথীদেরকে সাক্ষী রেখে গেলেন এই ঘটনার আর সত্যতা আজও মাওলানা আঃ রশিদ সাহেব জিন্দা আছেন যিনি তরজমা করেছিলেন সেই দিন।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!