শনিবার, ১৭ অগাস্ট ২০১৯, ১০:৫০ অপরাহ্ন

হাজী সাহেব রহ.কে নিয়ে হযরত সৈয়দ ওয়াসিফুল ইসলামের স্মৃতিচারণ

হাজী সাহেব রহ.কে নিয়ে হযরত সৈয়দ ওয়াসিফুল ইসলামের স্মৃতিচারণ

আজকের দিনটি সারা দুনিয়ার সকল তাবলীগের সাথীদের জন্য অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত একটি দিন। ফজরের সামান্য কিছুক্ষণ আগে আমাদের প্রাণাধিক প্রিয় হাজী আব্দুল ওয়াহাব সাহেব ক্ষণস্থায়ী দুনিয়া থেকে বিদায় জানিয়ে অনন্ত অসীম কালের আখেরাতে তাশরীফ নিয়ে গেছেন। রহিমাহুমুল্লাহ।

ইসলামের অনন্য এই বীর যোদ্ধা বছরের পর বছর অক্লান্ত মেহনত ও মুজাহাদার পরে এখন শান্তিতে বিশ্রাম নিচ্ছেন। তবে তাঁর এই প্রস্থান তাঁকে যাঁরা ভালোবেসেছিলেন তাঁদের সকলকে তাঁর আশ্রয় থেকে বঞ্চিত করবে।

হায় হাজী সাহেব! কে আমাদের উৎসাহিত করবে, যে অনুপ্রাণিত করবে, যে রাহনুমায়ী করবে যেভাবে আপনি করতেন! যে দৃষ্টান্ত আপনি স্থাপন করে গেছেন কে আমাদের সেভাবে নেতৃত্ব দিবে? আপনি এক গভীর শূন্যতার মধ্যে রেখে গেলেন যা পূরণ হওয়া সত্যিই খুব কঠিন। আপনি ছিলেন সকল দাঈর জন্য এক জীবন্ত উদাহরণ। সর্বদাই আল্লাহর দিকে আহ্বান, সর্বদাই উম্মতের ফিকির, আপনার নির্ঘুম রাত, সুন্নতের প্রতি শক্ত ভাবে লেগে থাকা, দুনিয়া জুড়ে সকল কর্মীদের প্ৰতি উপচে পড়া ভালোবাসা। (সবই ছিল জীবন্ত উদাহরণ।)

তাঁর অমর দাওয়াত “এই কাজকে নিজের কাজ বানাও” চিরদিনের জন্য আমাদের পথপ্রদর্শনকারী আলোকবর্তিকা হয়ে থাকবে।

আল্লাহ আমাদের সকলকে তাঁর স্বপ্ন ও বাসনা বাস্তবায়ন করার মানসে এগিয়ে যেতে আমাদের শক্তি ও সাহস দিন। এই মেহনতকে আমাদের জীবনের “মাকসাদ” বানানোর তৌফিক দিন।

আমরা তাঁর জন্য জান্নাতুল ফিরদাউসে আলা মাকমের প্রার্থনা করি। আমীন।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!