শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ০৮:৫৭ পূর্বাহ্ন

৫দিনের জোড়কে সামনে রেখে সারাদেশের জিম্মাদারদের মাশওয়ারা সম্পন্ন

৫দিনের জোড়কে সামনে রেখে সারাদেশের জিম্মাদারদের মাশওয়ারা সম্পন্ন

ফাইল ছবি
গুলিস্তান প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডি.কম:
আজ (১লা নভেম্বর) শুক্রবার ঢাকার গুলিস্তান সেন্টাল মসজিদে তাবলীগের সারা দেশের জিম্মাদার সাথীদের পরামর্শ অনুষ্ঠিত হয়। বাদ ফজর থেকে রাত পর্যন্ত চলা এই পরামর্শ সভায় ৬৪জেলা ও ঢাকার সকল হালকার কাজ করনেওয়ালা সাথীগন উপস্থিত ছিলেন।
জোড়ে কাকরাইলের আহলে শূরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম ,বর্ষীয়ান আলেমে দ্বীন মাওলানা মোশাররফ হোসাইন, তাবলীগের শীর্ষ মুরুব্বী মাওলানা আশরাফ আলী, কাকরাইল মাদরাসার সিনিয়র উস্তাদ মাওলানা মুনীর বিন ইউসুফ, মাওলানা আব্দুল্লাহ মনসুর,  মারকাযে ঊলূম আশ শারিয়ার মুহতামিম মাওলানা জিয়া বিন কাসিম,মাদরাসায়ে মুঈনুল ইসলাম বারিধারার মুহতামি  মুফতী আতাউর রহমান সহ অনন্য মুরুবৃবীগন উপস্থিত ছিলে।
কাকারাইলের মুরুব্বি মাওলানা আশরাফ আলী সাহেব জানান , গুলিস্তান সেন্ট্রাল মসজিদে চলা সারা দেশের মূলধারার জিম্মাদার সাথীদের নিয়ে এই মাশোয়ারায় ৫দিনের জোড়কে সামনে রেখে গুরুত্বপূর্ণ অনেক সিদ্ধান্ত নেয়া হয়।
প্রত্যেক জেলা থেকে ১৫ জন করে ও ঢাকার খিত্তা থেকে ১০ জন জিম্মাদার সাথী উপস্থিত ছিলেন।
মাশোয়ারায় প্রথম উমুর হিসাবে ৫ দিনের জোড়ের জন্য সারাদেশের খিত্তার জিম্মাদার বানানো হয়।
মাশওয়ারায় নিম্নের সিদ্ধান্তগুলো ফায়সালা হয়েছেঃ
 এখন থেকে মূলধারার  সারাদেশের সকল চিল্লা/৩চিল্লার খুরুজ ঢাকা থেকে পূর্বের ন্যায় (কাকরাইল/গুলিস্তান সেন্ট্রাল মসজিদ) থেকে বের হবে। তাই কয়েকমাসে আগে থেকে যে ফয়সাল ছিল বিভাগীয় মারকাজ থেকে তশকিল তা এখন থেকে আপাতত বন্ধ রেখে সকলকে ঢাকায় তশিকল করে পাঠানো।
৫ দিনের জোড়কে সামনে রেখে কাকরাইলের মূলধারার বড়দের জেলা সফর ইনশাআল্লাহ আগামী সপ্তাহ থেকে দেশব্যপী শুরু হবে।
এখন থেকে সময় লাগানো ওলামায় কেরামের ও তিন চিল্লার সাথীদের তালিকা করে মুলাকাত করা ও জোড়ের দাওয়াত দেওয়া ও মসজিদ ওয়ারী মেহনতে জোড়ানোর ফিকির করা।
জোড়ের কামিয়াবীর জন্য ওলামায় কেরাম ও পীড় মশায়েখ দের কাছে দেখা করে দোয়া চাওয়া।

 

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!