বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ০৭:৩১ পূর্বাহ্ন

৫দিনের জোড় নিয়ে ব্যাপক প্রস্তুতি: ময়দান পরিদর্শন করলেন সৈয়দ ওয়াসিফুল ইসলাম

৫দিনের জোড় নিয়ে ব্যাপক প্রস্তুতি: ময়দান পরিদর্শন করলেন সৈয়দ ওয়াসিফুল ইসলাম

মিরপুর প্রতিনিধি: তাবলীগ নিউজ বিডিডটকম:

তাবলীগের মূলধারার ৫দিনের জোড় নিয়ে ব্যাপক প্রস্তুতি চলছে। আগামী ৬ডিসেম্বর শুক্রবার থেকে ১০ডিসেম্বর মঙ্গলবার ২০১৯ ঢাকার মিরপুরের ইস্টান হাউজিং ময়দানে এই জোড় অনুষ্ঠিত হবে। জোড়ে তাবলীগের ২লক্ষ তিন চিল্লার জিম্মাদার সাথী এতে অংশ নিতে পারেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়। জোড়ে তাবলীগের বিশ্ব মারকাজ দিল্লীর নিজামুদ্দীনের শীর্ষ মুরুব্বীগন বয়ান ও মোজাকারা করবেন।

১০৯ একর জায়গায় সুবিশাল ময়দানের সার্বিক প্রস্তুতি প্রায় সমাপ্তির পথে। মাট জুড়ে বসানো হয়েছে সিসি ক্যামারা। তিনটি ওয়ার্চ টাওয়ার বসিয়েছে ডিএমপি। সিটি কর্পোরেশনের পক্ষ থেকে মাঠে প্রবেশের সকল রাস্তা মেরামত করা হচ্ছে। ৫টি প্রবেশ পথে প্রসাশনের পক্ষ থেকে মেটাল ডিডেক্টর  ডোর বসানো হচ্ছে।

আজ ময়দানের সার্বিক অবস্থা পরিদর্শন করেন তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বি, কাকরাইলের আহলে শূরা হযরত সৈয়দ ওয়াসিফুল ইসলাম  সাহেব। এসময় তার সাথে ছিলেন ঢাকা সিটি কর্পোরেশনের মিরপুর ৩নং ওয়াডের্র কাউন্সিলর জহিরুল ইসলাম মানিক, মিরপুর রূপনগর থানার ওসি আজাদ আহমদ, তাবলীগের মুরুব্বি মাওলানা আশরাফ আলী, ময়দানের কাজের জিম্মাদার ইঞ্জিনিয়ার মুহিবুল্লাহ প্রমূখ।

মায়দানে ১০৫ একর জায়গায় ৮৪টি খিত্তায় ঢাকার হালকা ও জেলাগুলোকে ভাগ করা হয়েছে। সম্প্রতি নতুন ম্যাপ করে ময়দানকে আরো বাড়ানো হয়েছে। মুসল্লীদের জন্য ৩১টি পানির হাউজ, ১৫শত পাকা টয়লেট নির্মান করা হয়েছে।

গতকাল সিটি কর্পোরেশনের মেয়রের প্রতিনিধি কর্মকর্তাদের সাথে ময়দানের সার্বিক বিষয়ে বৈঠক করেন আব্দুল খালেক ও সাংবাদিক সায়েম আহমদের নেতৃত্বে তাবলীগের প্রতিনিধি দল। সিটি কর্পোরেশন থেকে নিজস্ব পরিবহন ও শ্রমিক দিয়ে প্রতিদিন ময়দানের ময়লা পরিস্কার,  বিশুদ্ধ পানির, নিরিবিচ্ছিন্ন বিদ্যুত ব্যাবস্থার সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে।

আগামী কাল ৪ডিসেম্বর  ঢাকা মহানগর পুলিশ কমিশনার তাবলীগের প্রতিনিধি দলের সাথে মাঠের সার্বিক নিরাপত্তা নিয়ে একটি বৈঠক করবেন বলে জানা যায়। মাঠে তিন স্থরের নিরাপত্তার পাশাপাশি ১৩শ পুলিশ ও ৩শ সাদা পোশাকধারী বাহিনী থাকবে বলে জানা যায়।

তাবলীগের মূলধারার এই ৫দিনের জোড়ের সার্বিক নিরাপত্তা ও সহযোগীতা করার নির্দেশ দিয়ে ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করা হয়েছে।

জোড়ে সারা দেশে একই নিয়মে তাবলীগের কাজ পরিচলনার পরিকল্পনা,  বিগত বছর কাজের রিপোর্ট পেশ ও আগামী ১৭,১৮,১৯জানুয়ারী ২০২০ টঙ্গীর ময়দানে ৩দিন ব্যাপি বিশ্ব ইজতেমার প্রস্তুতি মূলক দিক নিয়ে নিয়ে নির্দেশনা দিবেন দেশী বিদেশী মুরুব্বিগন।  জোড় থেকে আসন্ন বিশ্ব ইজতেমা সফল করতে প্রতিটি ইউনিয়নে জামাত প্রেরণ করা হবে বলে আয়োজদের পক্ষ থেকে জানা যায়।

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!