শুক্রবার, ২৯ মে ২০২০, ০৫:০৫ অপরাহ্ন

হাজী সাহেব রহ মৃত্যুতে ইংল্যান্ড শুরাদের বিশ্ব মার্কাজে পত্র

হাজী সাহেব রহ মৃত্যুতে ইংল্যান্ড শুরাদের বিশ্ব মার্কাজে পত্র

*হাজী সাহেব রহঃ এর ইন্তেকালে হযরতজী ও রায়বেন্ডের সাথীদের সমবেদনা জানিয়ে ডিউজবেরী মারকাজের আহলে শূরাদের চিঠি*

 

বিসমিল্লাহির রহমানির রহীম

সসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারকাতুহ।

ব্রিটেনের মুসলমানগণ অত্যন্ত ব্যথিত হৃদয়ে আমাদের পরম শ্রদ্ধেয় হাজী আব্দুল ওয়াহাব সাহেবের মৃত্যু সংবাদ গ্রহণ করেছে। রহিমাহুমুল্লহ। এ বেদনা  যেন  পিতৃহারা সন্তানদের ব্যথাতুর বঞ্চিত হৃদয়ের মতো।

আমরা উপলব্ধি কারতে পারছি যে হাজী সাহেবের মৃত্যু ব্যক্তিগত ভাবে আপনাকে, দাওয়াতের এই মোবারক মেহনতের সকল কর্মীদের এবং সম্মিলিত ভাবে সমগ্র মুসলিম উম্মাহকেই এক গভীর দুঃখ ও মর্মবেদনার মধ্যে ফেলে দিয়েছে। আমরাও আপনার সাথে এবং সমগ্র মুসলিম উম্মাহর সাথে সমব্যথী। হযরত হাজী সাহেব রহমাতুল্লাহি আলাইহির এই বিদায় শুধু মুসলিম উম্মাহর জন্যই নয় বরং সারা জাহানের সমগ্র মানবকুলের জন্যই এক অপূরণীয় ক্ষতি।

সমগ্র মানবকুলের হেদায়েত ও মুক্তির জন্য রসুলুল্লহ সল্লাল্লহু আলাইহি ওয়া সাল্লাম এবং সাহাবাকেরাম রদ্বিয়াল্লহু আনহুমদের যে গভীর দরদ, ফিকির ও অস্থিরতা ছিল, যে কারণে তাঁরা সর্বাত্মক চেষ্টা ও ফিকির করেছিলেন, পরবর্তীতে সেই একই চেষ্টা ও ফিকিরের এক নমুনা আমাদের দেখিয়ে গিয়েছিলেন এই মেহনতের মহান দুই অভিভাবক ও পথপ্রদর্শক মাওলানা ইলিয়াস রহমাতুল্লহি আলাইহি এবং হাজী আব্দুল ওয়াহাব সাহেব রহমাতুল্লহি আলাইহি।

হাজী সাহেব রহমাতুল্লাহি আলাইহি তাঁর সমগ্র জীবন ব্যয় করে গেছেন মাওলানা ইলিয়াস রহমাতুল্লাহির উম্মতের জন্য ফিকির ও অস্থিরতার ছড়িয়ে দেয়ার কাজে এবং মুসলমানদের সত্যিকারের এক উম্মত বানানোর কাজে।

আমরা রায়বেন্ডের সমস্ত মুকিমীন ও অন্যান্য খাদেমীন ও সাথীদের সাথেও সমবেদনা প্রকাশ করছি। কোন সন্দেহ নেই আপনারা বর্তমানে খুবই কঠিন সময় পার করছেন। এই বিরাট ক্ষতির মুহূর্তে আল্লাহ আপনাদের হিম্মত ও আত্মবিশ্বাস যোগান, আপনাদের সবর এখতিয়ার করার তৌফিক দান করুন, আপনাদের এবং উম্মতকে সর্বোত্তম বদল দান করুন এবং হাজী সাহেব রহঃ সারাজীবন যে নিজামুদ্দিনকে কেন্দ্র বানিয়ে, গুরুত্ব ও প্রাধান্য নিয়ে উম্মতকে ঐক্যবদ্ধ করার মেহনত করে গিয়েছিলেন সেই একই নিজামুদ্দিনের মাধ্যমে উম্মতকে এই মেহনতের সাথে জুড়ানেওয়ালা বানান। মূলত নিজামুদ্দিন তৈরিই হয়েছিল এক উম্মত বনার বুনিয়াদের উপরে।

আল্লহ তায়ালা আপনাকে, আপনার পরিবার এবং এই কাজের সকল কর্মীদের হেফাজত করুন।

আমরা আমাদের এখানে মেহনত করার জন্য আপনার থেকে আরো রাহবারী এবং দুআ কামনা করি।

 

জাযাকাল্লাহ

আহলে শূরা ডিউজবেরী

(রায়বেন্ড ও কাকরাইলেও কপি প্রেরিত)

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!