মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০, ১১:৫৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
টঙ্গির ময়দানে মাদরাসার ছাত্রদের মহড়া | অভিভাবকরা উদ্বিগ্ন

টঙ্গির ময়দানে মাদরাসার ছাত্রদের মহড়া | অভিভাবকরা উদ্বিগ্ন

টঙ্গি প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম  | আজ ২২নভেম্বর বিকেল থেকে টঙ্গী, দোহার ও যাত্রাবাড়ী এলাকার  হাজার হাজার কওমী মাদরাসার ছাত্ররা টঙ্গির ময়দানে প্রবেশ করেছে।  সাথে করে ট্রাকে ভরে তাদের প্রচুর লাঠিসোটা আনতে দেখা যায়। সরজমিনে টঙ্গির মাঠের ৮টি গেইট ঘুরে দেখা যায়, প্রতিটি গেইটে শতাধিক মাদরাসার ছাত্র লম্বা লাঠি হাতে পাহারা দিচ্ছে। এই প্রতিনিধি ছাত্রদের ছবি তুলতে গেলে তারা বাঁধা প্রদান করেন। খোঁজ নিয়ে জানা গেছে, আগামী ৩০নভেম্বর থেকে নিজামুদ্দিনের অনুসারী তাবলীগ জামাতের মূলধারার সাথীদের ৫দিনের জোড় ইজতেমা অনুষ্ঠিত হবার কথা। তারা যাতে ময়দানে প্রবেশ করতে না পারে এজন্য দুদিন করে ঢাকা শহরের তিনটি হালকার সকল মাদরাসার ছাত্রদের দিয়ে ৫ডিসেম্বর পর্যন্ত মাঠে সশস্ত্র পাহারা বসানো হয়েছে।

এবিষয়ে পাকিস্তানের  শুরাপন্থিদের উদ্দ্যোগে গত ১৯নভেম্বর সকালে ইজতেমা ময়দানস্থ টিনসেডে ঢাকা ও গাজিপুরের সকল মাদরাসার মুহতামিমদের নিয়ে বিশেষ পরামর্শ সভায় এমন সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে গতকাল কাকরাইল মার্কাজের মূলধারার তাবলীগের আহলেশুরাগন সারাদেশের জিম্মাদার সাথীদের নিয়ে ৫দিনের জোড় কামিয়াব করার লক্ষ্যে ও জোড়ে আসার ব্যাপারে ৬৪জেলার তাবলীগের সাথীদের সর্বশেষ প্রস্তুতি নিয়ে এক বিশেষ পরামর্শসভা অনুষ্ঠিত  হয়। এতে আগামী ৩০নভেম্বর ৫দিনের জোড় যথাসময় করার ঘোষনা করা হয়। জোড়ে কয়েক লক্ষ তাবলীগের সাথীরা অংশ নিবেন।

অপরদিকে ১৯নভেম্বর টঙ্গির টিনসেডের মুহতামিমদের পরামর্শ সভায় যোকয়েকটি সিদ্ধান্ত হয়  :  কাকরাইলে ও কওমি মদরাসার  বোর্ড সমূহে শীর্ষস্থানীয় আলেমদের একটি টিম গঠন ছাত্রদের দিয়ে টঙ্গির ময়দান দখলের আপ্রান চেষ্টা করা । এছাড়া দেশের বিভিন্ন জেলায় ইমাম ও খতীবদের বিভিন্ন সংগঠন আছে। এদের সাথেও যোগাযোগ গড়ে তোলা। এ ব্যাপারে সিদ্ধান্ত হয় যে, আগামী ২৬নভেম্বর টঙ্গী মাঠে বাদ ফজর কওমী মাদ্রাসা বোর্ডের নেতা ও দেশের বিভিন্ন ইমাম সংগঠনের দায়িত্বশীলদের নিয়ে আবার একই বিষয়ে মাশোয়ারাহ অনুষ্ঠিত হবে।  ময়দানে ছাত্রদের আনতে দুদিন করে ঢাকার হালকাভিত্তিক দায়িত্ব বন্টন করা। এ লক্ষ্যে হালকাভিত্তিক নিম্নোক্ত তারিখ সমূহে মাদরাসার ছাত্ররা টঙ্গির মাঠের দায়িত্ব পালন করবে।

২২-২৩নভেম্বর : টঙ্গী, দোহার ও যাত্রাবাড়ী হালকা

২৪-২৫নভেম্বর : ডেমরা ও কাকরাইল হালকা।

২৬-২৭নভেম্বর : মুন্সীগঞ্জ ও মুহাম্মদপুর হালকা।

২৮-২৯নভেম্বর : মীরপুর ও নরসিংদী হালকা।

৩০ ও ১লা ডিসেম্বর : সাভার, কেরানীগঞ্জ হালকা

২ ও ৩ডিসেম্বর : টঙ্গী, মানিকগঞ্জ

৪-৫ডিসেম্বর: নারায়গঞ্জ, ময়মনসিংহ হালকা

প্রতিটি হালকা থেকে ছাত্র-উস্তাদ এবং সাধারণ সাথীদের নিয়ে মাঠে সকল পাহারার ব্যবস্থা করা।

তাবলীগের কাজে বাধা প্রদানে টঙ্গির ময়দানে এভাবে মাদরাসার ছাত্রদের ব্যববহার করার বিষয়ে কওমি অঙ্গনের অবিভাবকরা ছাত্রদের জীবনের নিরাপত্তা নিয়ে সীমাহীন উদ্ধিগ্ন হয়ে উঠছেন।  তারা এমন হীন কাজ থেকে নিজেদের সন্তানকে লাঠিয়াল হিসাবে কেউ ব্যবহার করুক তা কোনভাবেই মেনে নিতে পারছেন না। তারা মনে করছেন, পড়া লেখা বাদ দিয়ে এমন কাজ ছাত্রদের অধিকার খর্ব করা ও শিশু আইনে মারাত্মক অপরাধ হিসাবে বিবেচিত হতে পারে।  (ফাইলছবি)

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com