শুক্রবার, ২৯ মে ২০২০, ১০:৩১ পূর্বাহ্ন

রায়ভেন্ড মার্কাজে কথিত “আলমী শূরা” নিষিদ্ধ

রায়ভেন্ড মার্কাজে কথিত “আলমী শূরা” নিষিদ্ধ

  • আন্তর্জাতিক ডে,  তাবলীগ নিউজ বিডিডটকম  | অবশষে পাকিস্তানের রায়ভেন্ড মার্কাজে আলমীশুরা আজ থেকে বাতিল হল।   ভারতের আলমী মারকাজ নিজামুদ্দিন, বৃটেনের ডিউজবেরী মারকাজের পর এবার পাকিস্তানের রায়ভেন্ড মারকাজে কথিত আলমী শূরা বা ওয়াল্ড কাউন্সিল নিষিদ্ধ হল। এছাড়া গোটা আরবসহ পৃথিবীর বিভিন্ন   দেশে পূর্বেই নিষিদ্ধ হয়েছিল।

পাকিস্তান তাবলীগের আমীর হাজী আব্দুল ওয়াহাব সাহেব রহ মৃত্যুর পর, পাকিস্তান থেকে কথিত আলমী শুরার দুই উদ্ভাবক মাওলানা তারিক জামিল ও  হাজী সাহেবের খাদেম ফাহিমের মাঝে ক্ষমতার অন্ত দন্দ ও সংঘাত চলে আসছিল। যা রায়ভেন্ড মারকাজে শূরাপন্থী এই দুই গ্রুপের মাঝে প্রকাশ্যে রূপ নিচ্ছিল। এই উদ্ভূত পরিস্থিতি সমাধানপ আজ মারকাজের পুরানো শূরারা বসেছিলেন।

পাকিস্তানের হাজী সাহেব রহমাতুল্লাহি আলাইহির বানানো পূর্বের শূরা হযরতগণ একত্রিত হয়েছিলেন এবং তাঁদের মাসোয়ারায় নিম্ন সিদ্ধান্তসমূহ নেয়া হয়।

ক) হাজী সাহেব রহমাতুল্লাহি আলাইহির জানাজার পূর্বে মৌলভী আহমাদ বাটলা আমীর ও ফয়সালের ব্যাপারে ব্যাপারে যে এলান করেছেন তা অবৈধ এবং বাতিল করা হল।

উল্লেখ্য যে, হাজী সাহেব রহমাতুল্লাহি আলাইহির সম্মানে শূরা এতদিন নিশ্চুপ ছিলেন। এখন হাজী সাহেবের ইন্তেকাল হবার কারণে রায়বেন্ড মারকাজের যাবতীয় কার্যক্রম তাঁরই বানানো মূল শূরাদের মাসোয়ারাক্রমে চলবে।

খ) নতুন আবিষ্কৃত আলমী শূরা অনুসরণ করা হবে না।

গ) ডঃ নাদীম এবং ডঃ সালীম সাহেব যেহেতু শূরাদের কেউ নন, তাঁরা শূরাদের পরামর্শে অংশগ্রহণ করতে পারবেন না।

ঘ) হযরত মাওলানা নাজরুর রহমান সাহেব দামাত বারকাতুহুম মাদ্রাসার দায়িত্বে বহাল থাকবেন।

ঙ) সকল গুরুত্বপূর্ণ বিষয় মূল শূরাদের মাসিক মাসোয়ারার দ্বারাই সিদ্ধান্ত হবে এবং কোন রকম সংযোজন ও বিয়োজন ছাড়াই হুবহু তাই বাস্তবায়ন হবে।

এই সবকিছু এটাই স্পষ্ট করছে যে অশুভ আলমী শূরা তিনও মারকাজ থেকে বিলুপ্ত হতে চলেছে। নিজামুদ্দিন, রায়বেন্ড এবং ডিউজবেরী।

 

Today the original Shura of Pakistan had gathered in Raiwind and had taken the following decisions.

 

A. Whatever announcements were made by Ml Ahmad Batla befor Haji saheb’s tadfeen regarding the Amir and Fesals are nullified.

 

Explaining that the Shura had been silent all this while in respect of Haji saheb. Now that Haji saheb has passed on all the affairs of the Markaz will run according to the Mashwara of the original Shura.

 

B. The newly invented Aalami Shura will not be followed.

 

C.   Dr Nadeem and Dr Saleem will not be members and allowed to participate based on the original Shura of Raiwind.

 

D. Hazrat Ml Nazrurrahman Saheb will continue to over see the affairs of the Madrasah.

 

E. Important matters will be decided in the monthly Mashura by original Shura. No additions or subtractions will be made

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com
error: Content is protected !!