শনিবার, ২৪ Jul ২০২১, ০৮:২১ অপরাহ্ন

অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার 

অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার 

গুলিস্তানে অনলাইনে বিভিন্ন গ্রুপ ও পেইজ এডমিনদের নিয়ে মাশোয়ারার
আলহাদুলিল্লাহ!
গতকাল ৩১/০৫/২০২১ইং
বাদ আছর থেকে এশা পর্যন্ত, সারা দেশ থেকে আশা প্রায় বিভিন্ন সোশ্যাল মিডিয়ার অনলাইন এডমিন”দের সাথে গুরুত্বপূর্ন মুজাকারা করেছেন, আমাদের মূলধারার হযরতগন।
মুজাকারার বিষয় সমূহঃ-
➡️ অনলাইন আমাদের মেহনতের ময়দান না। অনলাইনের ব্যবহার বন্ধ করে পুরো দমে মসজিদ ওয়ারি মেহনতে মন দেওয়ার চেষ্টা করা।
➡️ যে সমস্ত সাথী ভাইয়েরা “নিজামুদ্দিন মার্কাজ, মূলধারার তাবলীগ, এতায়াতি জামাত” নামে অনলাইনে কার্যক্রম চালাচ্ছেন তাদের কে বিনীত ভাবে অনুরোধ করা যাচ্ছে, এই নাম সমূহ ব্যবহার করে উস্কানীমূলক, বিভ্রান্তমূলক, অন্যের দোষ চর্চা না করা, তাহকিক ছাড়া অসত্য নিউজ করা থেকে সম্পুর্ণ ভাবে বিরত থাকা।
➡️ আকজের মাশোয়ারায় হযরতরা উপস্থিত হযরতদের ও সাথীদের মাশোয়ারা নিয়ে কাকরাইলের সমন্বয় এক জামাত বানানো হয়েছে – যাতে করে এই জামাত উপরে উল্লেখিত অনলাইনে বিভ্রান্তকর পোস্ট, পোস্টকারী ও আইডির ব্যপারে নজরে সানী করবেন ও তাদের সংশোধনের বিষয় যোগাযোগ করে বিরত করবেন।
➡️ এই জামাত
আমাদের মেহনতের সাথে সম্পৃক্ত না, এমন সব পোষ্টের ব্যপারে পোষ্ট কারি ব্যক্তিকে বুঝানোর চেষ্টা করবেন।
➡️ উক্ত ব্যাক্তি না বুঝলে তার ব্যপারে আমাদের পেইজ ও গ্রুপ সমূহে পোষ্ট করে এলান করা হবে, সে আমাদের তাবলীগের মূলধারার কোন সাথী না বরং ছদ্দবেশী বিরোধী লোক। আমাদের মেহনতকে উম্মতের চোখে বিতর্কিত করার জন্য আমাদের লোক সেজে অপপ্রচার চালাচ্ছে।
➡️ আমাদের পোস্ট ও নিউজ গুলো যে কোন ব্যাক্তির (ওলামা হযরত বা আওয়াম এর) বা কোন দলের গীবত, দোষচর্চা, মিথ্যা তোহমত দেওয়া থেকে বেঁচে থাকার পুরোপুরি চেষ্টা করি।
➡️ জাতীয় মিডিয়া গুলোতে বা ইসলাম বিদ্বেষী যে কোন মিডিয়ায় কওমী মাদ্রাসা ও ওলামা হযরতদের নিয়ে বিভ্রান্ত ও অসত্য বা মাদ্রাসা সংক্রান্ত কোন ব্যক্তির দোষকে সমষ্টিগত দোষ হিসাবে প্রচার করা কোন নিউজ আমাদের মিডিয়ায় প্রচার করা থেকে পরিপূর্ণ পরহেজ করবে।
➡️ বিশেষ করে বলাৎকার ও ধর্ষন এর কোন নিউজ আমরা শেয়ার, লাইক ও কমেন্ট করা থেকে বিরত থাকার চেষ্টা করবো।
➡️ হেফাযতি, ওলামায়ে সূ এই সমস্ত শব্দের ব্যবহার পরিহার করা চাই।
➡️ হযরতরা একপর্যায়ে বলেন কওমী মাদ্রাসা বিতর্কিত বা বন্ধ হলে এটি আমাদের সহ সকল উম্মতের ক্ষতি, আমাদের সন্তানদের এবং পরবর্তী প্রজন্মের ভবিষ্যৎ কি হবে। তাই এই বিষয় গুটি কয়েক ব্যক্তির ভুল বা গাফিলতির কারনে পুরো প্রতিষ্ঠানকে বিতর্কিত করার চেষ্টা মূর্খতা ছাড়া আর কিছুই না। এজন্য সকলে সাবধান থাকবো।
➡️ কারো কোন কথার বা পোস্টের জবাব না দেওয়া চাই” আমাদের মেহনত তার কথার জবাব দিয়ে দিবে।
➡️ তবে আমাদের মারকাজ, আকাবিরদের বা মেহনত নিয়ে যদি কেউ কোন অসত্য বা তোহমত ব্যপকভাবে প্রচার করে মানুষকে বিভ্রান্ত কারার চেষ্টা করে তবে উক্ত জামাত প্রথমে অপপ্রচারকারীদের সাথে যোগাযোগ করে তাদের মিথ্যা অপপ্রচার না করার জন্য সতর্ক করবেন, যদি তাতে কাজ না হয় তবে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করিবে এবার পরামর্শ সাপেক্ষে এই জামাত উক্ত ব্যক্তি বা প্রতিষ্ঠান বিরুদ্ধে গঠনমূলক জবাব প্রদানের মাধ্যমে সত্য প্রকাশ করিবেন।
➡️ তাই আমাদের অন্য কোন সাথী বা গ্রুপ এডমিন তাদের বিরুদ্ধে লেখালেখি না করে তাদের বিভ্রান্তকর পোস্ট সম্পর্কে আমাদের অবহিত করবেন।
➡️ আমাদের মূলধারার কোন মজমা,বড়দের সফর বা এই সংক্রান্ত কোন নিউজ আমরা অগ্রিম অনলাইনে প্রচার করা থেকে বিরত থাকবো।
➡️ এখন অর্থাৎ আজ থেকে যারা অনলাইনে নিজামুদ্দিনের পক্ষের লোক হিসাবে পরিচয় দিয়ে থাকি তারা অবশ্যই আমাদের সাথী, তাদের কাছে আমাদের বিশেষ অনুরোধ উপরে নিয়ম গুলো পরিপূর্ণ ভাবে মেনে এতাতের সাথে থাকব।
➡️ আর যারা মানবে না তাদের বিষয় হযরতদের স্পষ্ট নির্দেশ আমরা এই জামাত পালন করতে বাধ্য।
➡️ সমালোচনা এবং বিভ্রান্ত তৈরি করা সাথী যদি তারপরও না শোধরায় তবে পরবর্তীতে তার ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নিতে আমরা বাধ্য, হবো। যাতে কোন ব্যক্তির কারণে সারা দুনিয়ার এই মেহনত বিতর্কিত না হয়ে।
➡️এখন থেকে অনলাইনের বিষয় আমরা মূলধারার সকলে নিয়ন্ত্রণের ভিতর থাকবো।
বিঃদ্রঃ – যে জামাত বানানো হয়েছে তাদের নাম প্রচার করা জরুরী নয়, তাই প্রকাশ করা হয় নাই। এই জামাত বদ্ধ ভাবে কাজ করবে ইনশাআল্লাহ।
➡️ সর্বোপরি আমরা কেউ অনলাইনে কাজ করার দ্বারা নেকি আশা না করি। তাই সকলে মসজিদ ওয়ারি মেহনত, খুরুজ ও ব্যক্তিগত আমলের পাবন্দির সাথে এহতেমাম করলে আখিরাতে নাজাতের আশা করতে পারবো।
➡️আল্লাহ আমাদের সকলকে হেফাজত করুক।
➡️ ইনশাআল্লাহ”
আমি ও আমরা নিয়ত করলাম দ্বীন ও দাওয়াতের মেহনতের ক্ষতি হয় এমন ধরনের পোষ্ট করা থেকে বিরত থাকবো।
তথ্যসূত্র- মূলধারার নজরে সানীর জামাত.
(গতকাল মাশোয়ারা সাপেক্ষে যে জামাত বানানো হয়েছে)।
You, M K Khan, একজন দ্বীনদার বন্ধু চাই and 31 others
3 shares
Like

Comment
Share
Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com