রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম ::
নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন তাবলীগের হবিগঞ্জ জেলা আমীর হলেন বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল হক দা.বা. হযরতজীর চারপাশের মানুষগুলো (পর্ব-১) সকল তবলিগি মামলা আট সপ্তাহে শেষের নির্দেশ ভারত সুপ্রিম কোর্টের!  যে ৭ শ্রেণীর মানুষ আরশের ছায়া পাবে মূলধারায় ফিরে আসা এক আলে‌মের জবানবন্দি -০১ এক আবেগী মাওলানা ও হযরতজী ইলিয়াস রহঃ ঘটনা

ইউরোপ ইজতেমা ইতিহাস হয়ে থাকবে

বিশেষ প্রতিনিধি: সম্প্রতি শেষ হলে ইউরোপের ঐতিহাসিক ইজতেমা। ইংল্যান্ডের ডিইউজবেরি মার্কাজে অনুষ্টিত গেলসাপ্তাহের এই ইজতেমাকে ঘিরে গোটা ইউরোপ জোড়ে ছিল মুসলমানদের মাঝে উৎসবের আমেজ। ইজতেমাতে লন্ডনের বিখ্যাত আলেম, শায়খুল হাদীস জাকারিয়া রহ এর খলিফা মাওলানা ইব্রাহিম মুতাল, হযরত হাজী আব্দুল মুকিত, মাওলানা মেহবুব সাহেব ও নাজিমুদ্দিন মার্কাজের মুরব্বিগন আম বয়ান করান। মূল বয়ান, হেদায়তি কথা ও দোয়া করেন তাবলীগ জামাতের বিশ্ব আমির শায়খুল হাদীস আল্লামা সাদ কান্ধালবি।

প্রথমে ইউরোপের ২৭দেশ ইজতেমায় অংশ গ্রহন করার কথা থাকলেও পরবর্তিতে ৩৭টি দেশ ইজতেমাতে অংশ গ্রহন করে। এক পর্যাযে মাওলানা সাদ কান্ধালবি বলেন এটিতো বিশ্ব ইজতেমাই হয়ে গেল। তিনি দাওয়াত ও তাবলীগের জিম্মাদারি, উম্মাহর ঐক্য ভাতৃত্ব নিয়ে দীর্ঘ বয়ান করেন।

ইজতমা উপলক্ষে ইউরোপের ইতিহাসে এটি ছিল সবচেয়ে বড় তাবলীগের মজমা। বিশেষ করে বৃট্রেনের উলামায়ে কেরামের ব্যাপক অংশ গ্রহন ছিল এক বিরর ঘটনা। ইজতেমাতে মূল প্যান্ডেল ছাড়িয়ে লোকজন খোলা আকাশের নিচে অংশ নেন। হাজার হাজার ইউরোপিয় মুসলমানদের এই আগ্রহ অন্যান্য ধর্মাবিলম্বি মানুষের মাঝেও ব্যাপক সাড়া ফেলেছে।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com