রবিবার, ২৬ জানুয়ারী ২০২০, ১১:৪৪ অপরাহ্ন

সৃষ্টির মধ্যে সবচেয়ে দামি হল মানুষ। আশরাফুল মখলুকাত

সৃষ্টির মধ্যে সবচেয়ে দামি হল মানুষ। আশরাফুল মখলুকাত

ষ্টাফ রিপোর্টার: সৃষ্টির মধ্যে সবচেয়ে দামি হল মানুষ। আশরাফুল মখলুকাত। কিন্তু আজকের দুনিয়াতে সবচেয়ে মূল্যহীন হল এই মানুষ জাতি । এর পিছনে কারন কি? মূল কারন হল,আজ মানুষের মেহনত কেবল বস্তুর উপরে। বস্তুকে উন্নত থেকে উন্নত করার প্রতিযোগীতা। জ্ঞান বিজ্ঞান,ট্যাকনলজি, গাড়ি বাড়ির নিচে মেহনত হচ্ছে। কিন্তু মানুষকে মানুষ বানানোর কোন মেহনত হচ্ছে না। আজ অবহেলিত, আর সৃষ্টির মধ্যে সবচেয়ে মূল্যহীন মানুষ।

পৃথিবীতে যত দেশ আছে, আর যত পরাশক্ততি আছে, সব বস্তুকে উন্নত করার পেছনে দৌড়ে নিজের পরিচয় ভুলে গেছে। মানুষের নিচে মেহনত না হবার কারনে মানুষ পশুতে রূপ নিয়েছে। তার চেয়েও নিকৃষ্ট। পশু পশুর উপর ততোটা অত্যাচার করে না, মানুষ পশুতে পরিনত হয়ে, সারা দুনিয়াতে মানুষের উপর যত নির্যাতন করছে। মানুষ কে ঠিক করার জন্য দুনিয়াতে নবীরা এক পয়গাম নিয়ে এসেছিলেন। দাওয়াতের এক মোবারক মেহনত নিয়ে এসেছেন।

যতোদিন এই মেহনত দুনিয়াতে হক আদায় করে করেছে, দুনিয়াতে সত্যকারের মানুষের দাম ছিল। রাসুল সা.এমন এক নিকৃষ্ট বর্বর জাতির কাছে প্ররন করা হল, যাদের উপর কোন জাতি রাজত্ব করতে চাইত না। এই জালেম জনপদে নবী সা যখন দাওয়্তের মেহনত শুরু করলেন এই জাহেল মানুষ গুলো সোনার মানুষে, দামি মানুষে পরিণত হল। কত দামি। তাদের চেয়ে দামি মানুষ আর জগতে নেই। আল্লাহ সয়ং তাদের প্রসংশ্ করেছেন। মানুষ সংশোধন হবার, রাজা প্রজা ঠিক হবার, ইনসাফ পূর্ণ সমাজ রাষ্ট পৃথিবী তৈরি করতে হলে আগে দাওয়াতের মেহনতের মাধ্যমে মানুষকে ঠিক করতে হবে। (ঢাকা জেলা ইজতেমায় বাদ মাগরিব বয়ানের একাংশ)

Facebook Comment





© All rights reserved © 2019 Tablignewsbd.Com
Design & Developed BY PopularServer.Com