সোমবার, ১২ এপ্রিল ২০২১, ১২:৪৩ পূর্বাহ্ন

কাকরাইল মাদ্রাসার ছাত্রদের উগ্রতার শেষ কোথায়?

কাকরাইল মাদ্রাসার ছাত্রদের উগ্রতার শেষ কোথায়?

তাবলীগনিউজ ডটকম |
তাবলীগের বাংলাদেশের মার্কাজ কাকরাইল মসজিদে গতকাল সোমবার খাবারের কামরায় কতিপয় ছাত্র ফের আবার তাবলীগের সাথীদের গায়ে হাত তুলেছে। মাদরাসা ছাত্রদের ব্যাবহার করে কাকরাইলসহ সারা দেশে বারবার কথিত আলীম শুরার লোকজনের তাবলীগের উপর আক্রমনে অভিবাবক মহল উদ্বেগ্ন। কোন কোন অভিবাবক মাদ্রাসা থেকে ছাত্রদের নিয়ে যেতে চাইলেও তারা ছাত্রদের যেতে দিচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে।

গত শুক্রবার থেকে পূর্বের ন্যায় শত বছরের তাবলীগের ঐতিহ্য অনুযায়ী দিল্লীর নিজামুদ্দিন মাকার্জের মনোনীত শুরাদের অধীনে কাকরাইল মসজিদের সকল নজম পরিচালিত হচ্ছে। এতে করে মূলধারার তাবলীগের সাথীরা আবার পূর্বের ন্যায় কাকরাইলে জোড়তে শুরু করেছেন। পুরানো সাথীরা আল্লাহর রাস্তায় বের হওয়ার জন্য দলে দলে জামাত নিয়ে কাকরাইল মসজিদে আবার আসছেন। প্রসাশনের সিদ্ধান্তের আলোকে লাগাতার দু’সপ্তাহ নিজামুদ্দিন এর অনুসারী তাবলীগ শুরাদের অধিনে কাকরাইলের সকল আমল চলবে।

এই সময় দিল্লীর নিজামুদ্দিন মাকার্জ এর আনুগত্যহীন পাকিস্তানের আলমি শুরার অনুগত্যশীল কয়েকজন মুরুব্বী তাদের অনুসারীদের নিয়ে কাকরাইল মার্কাজের বাহিরে থাকবেন। গতকাল সরেজমিনে গিয়ে নিজামুদ্দিনের অনুসারী তাবলীগের মুরুব্বী ছাড়া শুরাপন্থীদের কাউকে দেখা যায় নি। তাশাকিলসহ সকল নজমে চিরচেনা তাবলীগের পুরানো সাথী ও কাকরাইলের জিম্মাদার সাথীদের কাজ করতে দেখা যায়।

এই পরিবেশ বানচাল করতে, মাদ্রাসার কতিপয় উস্তাদ গতকাল খাবারের কসম রায় ছাত্রদের তাবলীগের সাথীদের উপর আকাশ্রমন করতে উস্কানী দিয়ে এমন ন্যাক্কারজনক কাজ করায়। এতে তাবলীগের সাথী ও অভিবাকদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com