শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০১:৩৪ পূর্বাহ্ন

আগামীকাল বিশ্ব ইজতেমার তারিখ হতে পারে

আগামীকাল বিশ্ব ইজতেমার তারিখ হতে পারে

লানা আরিফ রাব্বানী: তাবলীগ নিউজ বিডিডটকম | বিশ্ব ইজতেমা নিয়ে আগামী কাল কাল বুধবার স্বরাষ্ট্রমন্ত্রনালয়ে বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকালে অনুষ্ঠিত হতে যাওয়া এ বৈঠকে চলতি বছরের ইজতেমার ঘোষণা হতে পারে বলে জানিয়েছে একটি বিশ্বস্ত সূত্র।

জানা যায়, সকাল সাড়ে ১০ টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হবে। এতে তাবলিগ জামাতের দুই গ্রুপের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। থাকবেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারাও।

এদিকে সুষ্ঠুভাবে ইজতেমা সম্পন্ন করতে এবং ধর্মন্ত্রনালয়ের পরিপত্র বাস্তবায়নের লক্ষে দায়ের করা হাইকোর্টের রিটের শোনানীর তারিখ আগামী কাল বৈঠকের জন্য পেছানো হয়েছে।  আজ শুনানীকালে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু আদালতকে জানান, বিশ্ব ইজতেমা নিয়ে  বুধবার (২৩ জানুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একটি জরুরি সভার তারিখ নির্ধারণ রয়েছে। ইজতেমার বিষয়ে সেখান থেকে সুস্পষ্ট নির্দেশনা আসতে পারে।’

রাষ্ট্রপক্ষের এই শুনানির পর মামলাটির পরবর্তী শুনানি ও শুনানি শেষে আদেশের জন্য আগামী ২৭ জানুয়ারি তারিখ নির্ধারণ করেন হাইকোর্ট।

ইজতেমার তারিখ ঘোষণার আগে একটি প্রতিনিধি দলের ভারত সফর করার কথা থাকলেও তা নিয়ে জটিলতা তৈরি হয়েছে।  তবে তাবলিগ নিয়ে দারুল উলুম দেওবন্দের প্রতিনিধি দলের সাথে কথা বলতে অনাগ্রহ প্রকাশ এবং সাম্প্রতিক সতর্কবার্তা প্রকাশ হওয়ার পর দেওবন্দ যাওয়া না যাওয়া নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। যে কারণে এ সফর বাতিল হতে পারে। ভারতীয় হাইকমিশন এ সফর এ মহূর্তে না করার পক্ষে। তবে এসবই নির্ধারিত হবে আগামীকালের গুরুত্বপূর্ণ এ বৈঠকে।

জানা যায়, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে অনুষ্ঠিতব্য বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও ধর্মপ্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আবদুল্লাহ উপস্থিত থাকবেন।

তাবলিগের উভয় গ্রুপ থেকে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ, মাওলানা আশরাফ আলী, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মোশাররফ হোসেন, মাওলানা আবদুল কুদ্দুস,  মাওলানা মোহাম্মদ জুবায়ের, মাওলানা রবিউল হক,  মাওলানা আশরাফ আলী, সৈয়দ ওয়াসিফুল ইসলাম প্রমুখ উপস্থিত থাকবেন।

এর আগে ২১ জানুয়ারি বিকাল ৩টায় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে তাবলিগ বিষয়ে গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আলেম-উলামাদের উপস্থিত থাকার কথা থাকলেও রহস্যজনক কারণে তারা উপস্থিত হননি। এ কারণে ইজতেমার তারিখ বিষয়ে আলোচনা স্থগিত রাখা হয়।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com