শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০১:৪৫ অপরাহ্ন

নিজামুদ্দিন যাচ্ছেন ধর্মমন্ত্রী হাফেজ শেখ আব্দুল্লাহ

নিজামুদ্দিন যাচ্ছেন ধর্মমন্ত্রী হাফেজ শেখ আব্দুল্লাহ

মাওলানা আহমদ জামিল; ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম| আসন্ন বিশ্ব ইজতেমা সামনে রেখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ তাবলীগের বিশ্ব মার্কাজ ভারতের দিল্লীর নিজামুদ্দিন মারকাজে যাচ্ছেন।

সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, আগামী ১সপ্তাহের মধ্যে তিনি নিজামুদ্দিন মার্কাজে তাবলীগের বিশ্ব আমীর শায়খুল হাদীস আল্লামা সাদ কান্ধলভীর সাথে দেখা করতে ভারতে যাবেন।

তার সফরসঙ্গী হিসাবে কাকরাইল মসজিদের আহলেশুরা সৈয়দ ওয়াসিফুল ইসলামসহ তাবলীগের একাধিক মুরুব্বী থাকবেন। বিশ্ব ইজতেমা সূচারুভাবে সম্পন্ন করতে গত মঙ্গলবার বিকেল ৩টায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে ধর্মপ্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহর সভাপতিত্বে কাকরাইলের ৪জন আহলে শূরাকে নিয়ে বৈঠকে এই সিদ্ধান্ত গৃহিত হয়।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ মাওলানা সাদ কান্ধলভীকে বিশ্ব ইজতেমার দাওয়াত ও তারিখ পৌছে দিবেন। তিনি যদি আসতে রাজি না হন, তাহলে তাঁর কাছে এবছর বাংলাদেশের বিশ্ব ইজতেমায় বাংলাদেশের মুরুব্বিদের পক্ষ থেকে পরিচালনার জন্য অনুমতি গ্রহণ করা হবে। নিজামুদ্দিন মারকাজের জামাত আসার আমন্ত্রণ পৌছে দেওয়া হবে। তাছাড়া সারা বিশ্বের মেহমানরা আসার জন্য তার পক্ষ থেকে সহযোগিতা চাওয়া হবে।

গতকাল বৈঠকে থাকা তাবলীগের আহলে শুরা খান সাহাবুদ্দীন নাসিম গতকাল এই খবর নিশ্চিত করেন।

তবে তারা নিজামুদ্দিন মার্কাজ থেকে বাহির হয়ে যাওয়া দুই মুরুব্বী মাওলানা আহমদ লাট ও ইবরাহীম দেওলার সাথেও দেখা করবেন কি না তা এখনো জানা যায় নি।

বৈঠকে উভয় পক্ষের শুরাদের সর্বসম্মতিক্রমে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের মধ্যে ইজতেমার অনুমতির জন্য মন্ত্রীর নিজামুদ্দিন যাওয়াও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত । মন্ত্রী বারবার বলেছেন, আপনারা এক হন। আমি হযরতজীকে রাজি করাব। কারণ, তিনিইতো যুগ যুগ ধরে ইজতেমার নেতৃত্ব দিয়ে আসছেন। তার মতামত ও সহযোগিতা ছাড়া কিভাবে বিশ্ব ইজতেমা হতে পারে?

বৈঠকে উপস্থিত ছিলেন তাবলীগ জামাত বাংলাদেশের আহলেশুরা সৈয়দ ওয়াসিফুল ইসলাম, মাওলানা জুবায়ের, খান শাহাবুদ্দীন নাসিম, মাওলানা উমর ফারুক।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com