শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৫:০২ পূর্বাহ্ন

ইজতেমা মাঠে আহত সংখ্যা দুইশত (সর্বশেষ পরিস্থিতি ভিডিওসহ)

ইজতেমা মাঠে আহত সংখ্যা দুইশত (সর্বশেষ পরিস্থিতি ভিডিওসহ)

টঙ্গী প্রতিনিধি, তাবলীগ নিউজ বিডিডটকম

বিশ্ব ইজতেমায় গতকাল শুক্রবার গ্যাস সিলেন্ডার দিয়ে রান্নার সময় বিস্ফোরণ অন্তত ২০০জনের বেশি আহত হবার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে ৪০জনকে বার্ণ ইউনিটে রাখা হয়েছে। তাদের শরীরের ৪০শতাংশ পুড়েগেছে। তবে কারো অবস্থা আশঙ্কাজনক নয়।

আহতদের মধ্যে ২০জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে। বাকিরা আছেন আহসানিয়া হাসপাতালে।

প্রত্যক্ষদর্শীরা জানান শুক্রবার সকাল সাড়ে দশটায় ইজতেমার মাঠের নদীর পাড়ে দুই নং খিত্তায় মাদরাসার ছাত্ররা সিলেন্ডার দিয়ে রান্না করার সময় বিকটশব্দে একটি আওয়াজ হয়। বিস্ফোরিত সিলেন্ডারে থেকে আহত শঙ্কা ১৫/২০জন হলেও সবচেয়ে বেশি আহত হয়েছে ভয় ও আতঙ্ক থেকে দৌড়ে। তখন অনেকে পায়ের নিচে পড়েও মারাত্মকভাবে আহত হন। মাদরাসার ছাত্ররা বোমা ফুটেছে ময়দানের ভিতর এমন আতঙ্ক থেকে ঝাপ দিয়ে নদীতে পড়ে। তখন সাতার না জানা অনেকে আহত ও পানি খেয়ে দুর্বল হয়ে পড়েন।

ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনে দেয়া আহত একাধিক মুসল্লী বলেন, আশেপাশে প্রচুর রান্নাবান্না চলছিল। অধিকাং মুসল্লী ও মাদরাসার ছাত্র তখন দৌড়ে ময়দান থেকে বের হতে গিয়ে, রান্না করা গরমভাত, ডাল ও তরকারির মধ্যে পড়ে যান। এতে করে তাদের শরীরের নানান অংশ পুড়ে গিয়ে তারা মারাত্মক আহত হন।

আহত একজন মুসল্লী একটি টিভি চ্যানেলকে বলেন, বিস্ফোরণের পর অনেকে আশপাশের রান্নার চুলায় পরেও পুড়ে যান। অনেকেই ডাইলের পাতিলে পড়ে গিয়ে ঝলসে গিয়েছেন। হঠাৎ পেছন থেকে বড় একটি ধাক্কা আসে, সবাই নদীতে পড়তে থাকে। তখনো অনেকে মারাত্মক আহত হন।

তখন জুম্মার নামাজ পড়তে পারেন নি অনেক মুসল্লী। ভয় আতঙ্কে অনেকে মাঠের ভিতর প্রবেশ করেন নি। দুপুর ২ঘটিকা পর্যন্ত হাসপাতালে আহতরা আসতে থাকেন।

আহসানীয়া ক্যান্সার হাসপাতালের এক চিকিৎসক বলেন, যে ২০জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে তাদের অনেকেরই শরীরের ৪০শতাংশ জায়গা পুড়ে গেছে। তবে জীবনাশের শঙ্কামুক্ত। তাদের পুরোপুরি সুস্থ হতে সময় লাগবে। যারা আহসানিয়া হাসপাতালে আছেন তাদের নিবিড়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে গ্যাস সিলেন্ডার বিস্ফোরণে আহতদের খবরশুনে তাবলীগের মুরুব্বী ও সাথীরা মর্মাহত হন। তারা দুর্ঘটনায় আহতদের জন্য গভীর সমবেদনা জানিয়েছেন। তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত করতে, আহতদের চিকিৎসার জন্য মূলধারার সাথীরা নুসরতের জামাত বানিয়েছেন।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com