রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:৪৮ পূর্বাহ্ন

বিশ্ব ইজতেমায় বিশ্ব মারকাজ নিজামুদ্দিনের ৩৩ মুরুব্বি এসেছেন

বিশ্ব ইজতেমায় বিশ্ব মারকাজ নিজামুদ্দিনের ৩৩ মুরুব্বি এসেছেন

ষ্টাফ রিপোর্টার, তাবলীগ নিউজ বিডিডটকম  |

ইজতেমার দ্বিতীয় পর্বে প্রতিবছরের মতো তাবলিগের মূলকেন্দ্র দিল্লির নিজামুদ্দীন মার্কাজের একটি প্রতিনিধি দল বাংলাদেশে এসেছে। দুই দিন দিল্লীর এই মুরুব্বীরাই মূলত বিশ্ব ইজতেমার জাবতীয় আমল পরিচালনা করবেন।

 

জামাতের জিম্মাদার বা আমীর হিসাবে আছেন, নিজামুদ্দীন মার্কাজের প্রবীণ মুরব্বি মাওলানা শামীম।  প্রতিনিধি দল শুক্রবার রাতে বিমানবন্দর সংলগ্ন হজক্যাম্পে পৌঁছায়। নিজামুদ্দীন মার্কাজের প্রধান মাওলানা সা’দ কান্ধলভীর অবর্তমানে তারাই ইজতেমা পরিচালনা করবেন। মাওলানা সাদ কান্ধালভী এই মুহুর্তে কর্নাটক আলমী ইজতেমায় অবস্থান করছেন।

 

মাওলানা শামীম আহমদ ছাড়াও এ প্রতিনিধি দলে রয়েছেন মাওলানা শওকত, মাওলানা ওমর মালিক, মুফতি শেহজাদ, ভাই মুরসালিন ও মাওলানা হাশিম বিন শামীম প্রমুখ। এ ছাড়াও প্রতিনিধি দলে ভারতের বিভিন্ন প্রদেশের তাবলিগি দায়িত্বশীলরা রয়েছেন।

 

তবে একটি সূত্র জানিয়েছে, আগামী কাল মাওলানা সা’দ কান্ধলভীর ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধালভী ইজতেমায় অংশ নিতে পারেন।

 

তাবলিগের  দায়িত্বশীল সায়েম আহমদ  জানান, নিজামুদ্দীনের ৩১ সদস্যের এ প্রতিনিধি দল কলকাতা হয়ে সড়কপথে বাংলাদেশে আসেন। ইজতেমার দ্বিতীয় পর্বের বয়ান ও আখেরি মোনাজাত তারাই পরিচালনা করবেন।

 

তাবলিগ সূত্র আরও জানায়, বিশ্ব ইজতেমার শুরু থেকেই নিজামুদ্দীন মার্কাজের মুরব্বিরা পরিচালনা করেন।

 

 

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com