রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

আবারো হাইয়াতুল উলয়ার প্রশ্ন ফাঁস। দেশজুড়ে নিন্দার ঝড়। জরুরি বৈঠক আজ

আবারো হাইয়াতুল উলয়ার প্রশ্ন ফাঁস। দেশজুড়ে নিন্দার ঝড়। জরুরি বৈঠক আজ

নিজস্ব সংবাদদাতা, তাবলীগ নিউজ বিডিডটকম

হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীর নিয়ন্ত্রণাধীন কওমি মাদ্রাসাগুলোর সরকারি বোর্ড ‘আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে চলমান দাওরায়ে হাদিস (তাকমিল) পরীক্ষা আবারো প্রশ্ন ফাঁসের অভিযোগে স্থগিত করা হয়েছে।

আজ ২৫ এপ্রিল বৃহঃবার দাওরায়ে হাদীসের আবু দাউদ শরিফের পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হওয়ার পরও কেবল প্রশ্ন ফাঁসের অভিযোগের কারণে এই পরীক্ষা স্থগিত করা হয় বলে হাইয়াতুল উলয়ার সিনিয়র সদস্য মাওলানা আব্দুল কুদ্দুস ও ‘হাইয়াতুল উলয়া’র কেন্দ্রীয় সদস্য ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া গওহরডাঙ্গার চেয়ারম্যান মুফতি রুহুল আমিন এ বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এ বিষয়ের পরীক্ষা পুনরায় কবে অনুষ্ঠিত হবে সে সম্পর্কে তারা কোন তথ্য জানাতে পারেন নি।

মাওলানা আব্দুল কুদ্দুস আরো জানান, আগামী বিষয়গুলোর পরীক্ষা ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হবে কিনা সে বিষয়ে আজ একটি জরুরি বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে। বৈঠকে ‘হাইআতুল উলয়া’র নেতৃবন্দ উপস্থিত থাকবেন।

এর আগে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় ‘হাইআতুল উলয়া’ এর অধীনে চলমান এ বছরের দাওরায়ে হাদীস (তাকমিল) পরীক্ষা বাতিল হওয়ার পর গত ২৩ এপ্রিল (মঙ্গলবার) থেকে পুনরায় পরীক্ষা শুরু হয়।

৬টি কওমি মাদরাসাভিত্তিক শিক্ষাবোর্ড থেকে প্রায় ২৭ হাজার শিক্ষার্থী ‘আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর কেন্দ্রীয় এ পরীক্ষায় অংশগ্রহণ করছে।

উল্লেখ্য, জাতীয় সংসদে ‘কওমি মাদরাসা সমূহের দাওরায়ে হাদিস (তাকমিল)-এর সনদকে আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’ এর অধীনে মাস্টার্স ডিগ্রি (ইসলামিক স্টাডিজ ও আরবি) সমমান প্রদান বিল ২০১৮’ পাস করার পর প্রথমবারের মতো কেন্দ্রীয় পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছিলো। কিন্তু একের পর এক প্রশ্ন ফাঁসের অভিযোগে হোঁচট খেতে খেতে মোটেই এগুতে পারছেনা ভঙ্গুর এই কওমি শিক্ষাবোর্ড।

জানা যায়, আজ দ্বিতীয় বারের মতো পরীক্ষা স্থগিতের ঘোষণা পাওয়ার সাথে সাথে বিক্ষোভে ফেটে পড়ে পরীক্ষার্থীরা। পরীক্ষা কেন্দ্রের বাহিরে বিক্ষোভ মিছিলে অংশ নেওয়া পরীক্ষার্থীরা সংশ্লিষ্টদের পদত্যাগ ও ফাঁসির স্লোগান দিতে থাকে। অনেকেই বলে, আমরা এই পরীক্ষা বর্জন করলাম। নতুনভাবে প্রশ্নপত্র তৈরি করলেও আমরা আর পরীক্ষা দিবো না।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com