বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, ০১:৫০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
‘তাবলিগের সেই ৪ দিনে যে শান্তি পেয়েছি, জীবনে কখনো তা পাইনি’ তাবলীগের কাজকে বাঁধাগ্রস্থ করতে লাখ লাখ রুপি লেনদেন হয়েছে: মাওলানা সাইয়্যেদ আরশাদ মাদানী দা.বা. (অডিওসহ) নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন তাবলীগের হবিগঞ্জ জেলা আমীর হলেন বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল হক দা.বা. হযরতজীর চারপাশের মানুষগুলো (পর্ব-১) সকল তবলিগি মামলা আট সপ্তাহে শেষের নির্দেশ ভারত সুপ্রিম কোর্টের!  যে ৭ শ্রেণীর মানুষ আরশের ছায়া পাবে
ইসলাম ধর্ম গ্রহণ করেলেন কিংবদন্তি নেলসন ম্যান্ডেলার নাতি

ইসলাম ধর্ম গ্রহণ করেলেন কিংবদন্তি নেলসন ম্যান্ডেলার নাতি

ষ্টাফ নিউজ রুম | ইসলাম ধর্ম গ্রহণ করেছেন দক্ষিণ আফ্রিকার বর্ণবাদবিরোধী আন্দোলনে কিংবদন্তি নেতা নেলসন ম্যান্ডেলার নাতি ম্যান্ডলা ম্যান্ডেলা। ইসলাম গ্রহণের পর এক মুসলিম তরুণীকে বিয়েও করেছেন তিনি।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, গত বছরের শেষের দিকে ইসলাম গ্রহণ করেছিলেন তিনি। তবে বিষয়টি এতোদিন গণমাধ্যমে আসেনি। গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকার আইনসভা বিষয়ক রাজধানী কেপ টাউনের একটি মসজিদে মুসলিম তরুণী রাবিয়া ক্লার্ককে বিয়ের পর বিষয়টি স্থানীয় এবং আন্তর্জাতিক গণমাধ্যমে ব্যাপক আলোচনার সৃষ্টি করে। কেপটাউনের একটি মুসলিম পরিবারে বেড়ে উঠেছেন রাবিয়া ক্লার্ক।

দক্ষিণ আফ্রিকার প্রভাবশালী মুসলিম নেতা শেখ ইব্রাহীম গ্যাব্রিয়েলস তাদের বিয়ের আয়োজন করেন।

বিয়ের অনুষ্ঠানে ম্যান্ডলা ম্যান্ডেলা বলেন, ‘রাবিয়া ক্লার্ককে বিয়ে করতে পারায় আমি আনন্দিত ও সম্মানিত। এজন্য আমি রাবিয়ার মা-বাবার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এছাড়া তার পরিবারের অন্যান্য সদস্য ও মুসলিম সম্প্রদায়ের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

উল্লেখ্য, ম্যান্ডলা বর্তমানে তার নিজ গোত্র ভেজো সম্প্রদায়ের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তার দাদা নেলসন ম্যান্ডেলার কাছ থেকে উত্তরাধিকার সূত্রে এ দায়িত্ব পেয়েছেন তিনি। ইসলাম ধর্ম গ্রহণের আগে আরো তিনবার বিয়ে করেছিলেন ম্যান্ডলা ম্যান্ডেলা। তবে এই প্রথম কোনো মুসলিম তরুণীর সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন তিনি।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com