রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম ::
নিজামুদ্দীন মারকাজ বিশ্ব আমীরের কাছে বুঝিয়ে দিতে আদালতের নির্দেশ সিরাত থেকে ।। কা’বার চাবি দেওবন্দের বিরোদ্ধে আবারো মাওলানা আব্দুল মালেকের ফতোয়াবাজির ধৃষ্টতা:শতাধিক আলেমের নিন্দা ও প্রতিবাদ একান্ত সাক্ষাৎকারে সাইয়্যেদ আরশাদ মাদানী :উলামায়ে হিন্দ নিজামুদ্দীনের পাশে ছিলেন, আছেন, থাকবেন তাবলীগের হবিগঞ্জ জেলা আমীর হলেন বিশিষ্ট মোহাদ্দিস মাওলানা আব্দুল হক দা.বা. হযরতজীর চারপাশের মানুষগুলো (পর্ব-১) সকল তবলিগি মামলা আট সপ্তাহে শেষের নির্দেশ ভারত সুপ্রিম কোর্টের!  যে ৭ শ্রেণীর মানুষ আরশের ছায়া পাবে মূলধারায় ফিরে আসা এক আলে‌মের জবানবন্দি -০১ এক আবেগী মাওলানা ও হযরতজী ইলিয়াস রহঃ ঘটনা
ইজতেমার দ্বিতীয় পর্বের মুসল্লিরা ময়দানে আসতে শুরু করেছেন

ইজতেমার দ্বিতীয় পর্বের মুসল্লিরা ময়দানে আসতে শুরু করেছেন

 টঙ্গী (গাজীপুর) সংবাদদাতা ১০৫১,

তুরাগ তীরে আগামী ১৭ জানুয়ারি শুরু হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। দ্রুতগতিতে এগিয়ে চলেছে ময়দান প্রস্তুতের কাজ। সিটি করপোরেশন, স্থানীয় প্রশাসন ও তাবলিগের সাথীরা পুরোদমে এ কাজ চালিয়ে যাচ্ছেন। ময়দানের নিচুস্থানে বালি ফেলা হচ্ছে, ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন ও চারপাশে ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে।মাঠ ঘুরে দেখা যায়, ময়দানে কোন পানি নেই। প্রশাসন ও ফায়ার সার্ভিসের অক্লান্ত প্রচেষ্টা ও দিনভর প্রখর রোদে মাঠ সম্পূর্ণ শুকিয়ে গেছে। পানি নিষ্কানের ব্যবস্থা এখন সম্পূর্ণ স্বাভাবিক। আজ বুধবারের মধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চল ও বিদেশ থেকে তাবলিগ অনুসারী মুসল্লিরা ইজতেমা ময়দানে জড়ো হবেন। এ পর্বে উল্লেখযোগ্য সংখ্যক বিদেশি মুসল্লি ময়দানে অংশ নিবেন বলে আয়োজক কমিটি ধারণা করছেন।

আগামী কাল বাদ ফজর আম বয়ানের মধ্য দিয়ে শুরু হয়ে ১৯ জানুয়ারি দুপুরে অর্থাৎ জোহরের নামাজের আগে যে কোনো সময় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব তথা ৫৫তম বিশ্ব ইজতেমার সমাপ্তি ঘটবে। ইজতেমা ময়দানে মুসল্লিদের অবাধ প্রবেশ নিশ্চিত করতে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের সদস্যরা তুরাগ নদে সাতটি ভাসমান পন্টুন সেতু নির্মাণ করেছেন। ১৬০ একর জমির ওপর নির্মিত সুবিশাল প্যান্ডেলের কাজ, খুঁটিতে নম্বর প্লেট, খিত্তা নম্বর, জুড়নেওয়ালি জামাতের কামরা, মুকাব্বির মঞ্চ, বয়ান মঞ্চ, তাশকিল কামরা, পাহারা ও এস্তেকবালের জামাত তৈরি, হালকা নম্বর বসানোর কাজ শেষ হয়েছে।

গাজীপুর সিটি করপোরেশন (টঙ্গী অঞ্চল) উপসহকারী প্রকৌশলী (যান্ত্রিক) মো. আমজাদ হোসেন বলেন, ময়দানে নতুন করে ৫০০ ট্রাক বালি ফেলে উঁচু করা হচ্ছে। দ্বিতীয় পর্বের মুসল্লিদের সুবিধার্থে ইজতেমার পুরো ময়দানে ৮০০ ড্রাম ব্লিচিং পাউডার ছিটানো হচ্ছে।

এদিকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের কার্যক্রম চালানোর জন্য ময়দানের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হয়েছে সংশ্লিষ্টদের। সোমবার রাতে গাজীপুর জেলা প্রশাসক কর্তৃপক্ষের কাছে ময়দানের মাইক, লাইট, সামিয়ানার চটসহ যাবতীয় মালামাল বুঝিয়ে দেওয়া হয়। এ ব্যাপারে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের  সমন্বয়কারী হাজী মো. মনির হোসেন বলেন, ময়দানের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। এবার রেকর্ডসংখ্যক দেশি-বিদেশি মুসল্লি অংশগ্রহণ করবেন বলে আশা করা যাচ্ছে।

নজমের জামাতের হাজার হাজার জিম্মাদার সারাদেশ থেকে গতকাল মঙ্গলবার রাতেই ময়দানে প্রবেশ করেছেন। নজমের জামাতগুলোর মধ্যে রয়েছে সকল জেলা, মহানগর ও ঢাকা শহরের খিত্তার জামাত, মসজিদওয়ার খুটির জামাত, তাশকিলের জামাত, জুড়নেওয়ালী জামাত, পাহাড়ার জামাত, মিম্বরের জামাত, মুকাব্বিরের জামাত, ইস্তেকবালী জামাত, মাসআালা হলের জামাত, খোমতের জামাত, ফরেন ট্যান্ডের জামাত, পানির জামাত, মাইকের জামাত, বিদ্যুতের, সাফাইর জামাতের সাথে এখন বয়ানের মিম্বরে জরুরী মোজাকার চলছে।

Facebook Comment





© All rights reserved © 2020 TabligNewsBD.Com
Design & Developed BY PopularServer.Com